ব্রাজিল-ইংল্যান্ড ফাইনাল দেখছেন মাথেউস

গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড দলের এবারের বিশ্বকাপের ফাইনালে ওঠার দারুণ সম্ভাবনা দেখছেন লোথার মাথেউস। আর শিরোপা লড়াইয়ে তাদের প্রতিদ্বন্দ্বী হিসেবে ব্রাজিল উঠে আসবে বলে মনে করছেন জার্মানির বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2018, 02:18 PM
Updated : 5 July 2018, 02:18 PM

১৯৯০ সালে তখনকার পশ্চিম জার্মানির বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেওয়া মাথেউসের মতে, শনিবার কোয়ার্টার-ফাইনালে সুইডেনের বিপক্ষে জিতবে সাবেক চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর সেমি-ফাইনালে তারা ক্রোয়েশিয়া অথবা রাশিয়াকে হারিয়ে ১৫ জুলাইয়ের ফাইনালে উঠবে।

২৮ বছর আগে ইতালি বিশ্বকাপের সেমি-ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল মাথেউস ও তার সতীর্থরা। টাইব্রেকারে হেরেছিল ইংল্যান্ড। ফুটবলের সর্বোচ্চ মঞ্চে এরপর আর কোনো আসরের শেষ চারে ওঠেনি ১৯৬৬ সালের চ্যাম্পিয়নরা। তবে সাউথগেটের শিষ্যরা এবার পারবে বলে বিশ্বাস ৫৭ বছর বয়সী সাবেক এই ফুটবলারের।

“আমি আশা করি, ব্রাজিল বনাম ইংল্যান্ড ফাইনাল হবে। কারণ ব্রাজিলের মতো ফ্রান্স ও বেলজিয়াম ড্রয়ে এক পাশে পড়েছে আর এই দলগুলো একে অপরকে ছিটকে দেবে।”

মাথেউসের মতে, তরুণ ইংল্যান্ড দলটির সবার নিজেদের সক্ষমতার উপর বিশ্বাস আছে। সঙ্গে হ্যারি কেইনের মতো দারুণ একজন স্ট্রাইকার থাকায় তাদের ভালো সম্ভাবনা দেখছেন তিনি।

“দলটি নির্ভীক এবং প্রিমিয়ার লিগে তাদের সঙ্গে কাজ করা দারুণ সব কোচের কাছ থেকে উপকৃত হয়েছে তারা।”