নেইমারকে আটকানোর উপায় জানা নেই মুনিয়ের

ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমারকে আটকানোর উপায় জানা নেই তমা মুনিয়েরের। বেলজিয়ামের এই ডিফেন্ডার মনে করেন, ব্রাজিলকে হারিয়ে শেষ চারে উঠতে হলে সর্বোচ্চটা নিংড়ে দিতে হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2018, 01:27 PM
Updated : 6 July 2018, 11:35 AM

আগামী শুক্রবার কাজান অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ১২টায় রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হবে দুই দল। নেইমারের নৈপুণ্যে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে ব্রাজিল। দুই গোলে পিছিয়ে পড়ার পর জাপানকে ৩-২ ব্যবধানে হারিয়ে শেষ ষোলো পার হয় বেলজিয়াম।
 
পিএসজিতে একসঙ্গে খেলার সুবাদে নেইমারের সামর্থ্য সম্পর্কে মুনিয়ে ভালো করেই জানেন। শুধু জানেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে আটকানোর উপায়। তবে শুধু নেইমার নয়, আরও অনেক তারকায় সাজানো ব্রাজিল দলকে আটকানো কঠিন বলে গ্লোবো স্পোর্তকে জানান এই ডিফেন্ডার।
 
“আমি জানি না তাকে কিভাবে আটকাতে হয়। সে খুবই অননুমেয়। এ পর্যন্ত আমি যাদের সঙ্গে এবং বিপক্ষে খেলেছি তাদের মধ্যে সম্ভবত নেইমারই সেরা।”
 
“যাই হোক, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব। আমি জানি, আমাদের একটা সুযোগ আছে কিন্তু এটাও জানি তাদের আটকানো খুবই কঠিন। শুধু নেইমার নয়, ফিলিপে কৌতিনিয়ো, রবের্ত ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, মার্সেলো, পুরোটা দলটাকেই আটকানো কঠিন।”
 
রাশিয়ার এ পর্যন্ত খেলা চার ম্যাচের সবকটিতে জিতেছে বেলজিয়াম। মুনিয়ের বিশ্বাস, তাদের হারাতে হলে ব্রাজিলকেও সর্বোচ্চ পর্যায়ের ফুটবল খেলতে হবে।
 
“খুব কঠিন একটা ম্যাচ হবে বলে মনে হচ্ছে। বিশ্বকাপে আমরা ফেভারিট নই। ব্রাজিলকে হারাতে হলে আমাদের শতভাগ দিতে হবে; শারীরিক ও মানসিকভাবে দিতে হবে ১২০ শতাংশ।”
 
“এটা আমাদের জন্য ফাইনাল। আমরা জানি আমাদের মানসম্পন্ন খেলোয়াড় আছে এবং সম্মিলিতভাবে তাদের হারাতে পারি। তারাও জানে, আমাদেরকে হারানোটা তাদের জন্য সহজ হবে না।”