কলম্বিয়ার বিপক্ষে আরও আক্রমণাত্মক খেলবে ইংল্যান্ড

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে কলম্বিয়ার বিপক্ষে ইংল্যান্ড আরও আক্রমণাত্মক ফুটবল খেলবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন দলটির কোচ গ্যারেথ সাউথগেট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2018, 10:55 AM
Updated : 3 July 2018, 12:17 PM

মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দুই দল। প্রত্যাশার চাপ না থাকায় ইংল্যান্ডের লাভ হয়েছে বলে জানান সাউথগেট। কলম্বিয়ার বিপক্ষে নিজেদের খেলাটা খেলার জন্য শিষ্যদের তাগাদাও দেন তিনি।

“আমরা মনে করি, আমরা প্রতিপক্ষদের অনেক সমস্যায় ফেলতে পারি এবং সেটা বদলাবে না; কেননা, আমরা নকআউট পর্বে আছি।”

“আমি চাই ছেলেরা মাঠে যাক এবং তাদের যেটা আছে সেটা দিয়েই খেলুক। তারা তা করার জন্য যথেষ্ট। তারা কৌশলগতভাবে ভালো একদল খেলোয়াড়। আমাদের অনেক প্রাণশক্তি আছে।”

তিউনিসিয়াকে ২-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করা ইংল্যান্ড গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে পানামাকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল। গ্রুপের শেষ ম্যাচে বেলজিয়ামের কাছে ১-০ গোলে হারায় ফাইনালে ওঠার পথে অপেক্ষাকৃত সহজ পাশে পড়ে ইংলিশরা।

সাউথগেটের মনে হচ্ছে গ্রুপ পর্বের পারফরম্যান্সের কারণে ইংল্যান্ডে মানুষের মনে তাদের নিয়ে ভালো ধারনা তৈরি হয়েছে।

১২ বছরের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াই দলকে উপভোগের পরামর্শ দিচ্ছেন সাউথগেট। সমর্থকদের পাশে পাওয়াটা দলকে বাড়তি অনুপ্রাণিত করছে বলেও জানান তিনি।

“কিছু কারণে তারা (ইংল্যান্ডের মানুষ) এই ছেলেদের পছন্দ করে। আমি মনে করি, এতে আমরা আরও সমর্থন পাচ্ছি; পারফরম্যান্সও ভালো হচ্ছে।”

“হতাশা আমাদের সবাইকে কষ্ট দেয় কিন্তু হয়তো আমাদের কিছু আশা কিছুটা বাস্তববাদী নয়।”