দুর্দান্ত জয়ের আত্মবিশ্বাস কাজে লাগাতে চায় বেলজিয়াম

শেষ ষোলোয় জাপানের বিপক্ষে রোমাঞ্চকর জয় বেলজিয়ামকে টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে সাহায্য করবে বলে মনে করেন দলটির কোচ রবের্তো মার্তিনেস। বদলি খেলোয়াড় নাসের শাদলি ও মারোয়ান ফেলাইনির গোল করা দলের গভীরতা প্রমাণ করে বলেও মনে করেন এই স্প্যানিয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2018, 07:57 AM
Updated : 3 July 2018, 07:57 AM

রস্তোভ-অন-ডনে সোমবার দুই গোলে পিছিয়ে পড়ার পর অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে তিন গোল করে বিশ্বকাপের শেষ আট নিশ্চিত করে বেলজিয়াম। দ্বিতীয়ার্ধের শুরুতে জাপানকে এগিয়ে নেন গেনকি হারাগুচি। মিনিট পাঁচেক পর ব্যবধান দ্বিগুন করেন তাকাসি ইনুই।

গোলের জন্য মরিয়া বেলজিয়াম পাঁচ মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে সমতা ফেরায়। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জয়সূচক গোলটি করেন শাদলি।

দারুণ দল নিয়ে ২০১৬ ইউরোর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর বেলজিয়ামের দায়িত্ব নেওয়া মার্তিনেস বলেন, “বিশ্বকাপে আপনি নিখুঁত হতে চাইবেন। তবে পরের পর্বে যাওয়া আর জয়টাই আসল।”

“এটা খেলোয়াড়দের ব্যক্তিত্ব, মনোযোগ ধরে রাখা, আকাঙ্ক্ষা ও হার না মানার মানসিকতা সম্পর্কিত। এটা ছিল একটা চারিত্রিক দৃঢ়তার লড়াই। আপনারা আমাদের বদলি খেলোয়াড়দের জবাবটা দেখেছেন। তারা জয়ের জন্য মাঠে নামে। এটা আপনাকে এই দলের খেলোয়াড়দের সম্পর্কে সবকিছু বলবে।”

আগামী শুক্রবার কাজান অ্যারেনায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে শেষ চারে ওঠার লড়াইয়ে নামবে বেলজিয়াম।