ইংল্যান্ডের বিপক্ষে জ্বলে উঠতে ‘প্রস্তুত’ ফালকাও

ক্লাব ফুটবলে ইংল্যান্ডে দ্যুতি ছড়াতে ব্যর্থ হওয়া কলম্বিয়ার স্ট্রাইকার রাদামেল ফালকাও বিশ্বকাপের শেষ ষোলোয় দেশটির বিপক্ষে নিজেকে মেলে ধরতে চান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2018, 09:53 PM
Updated : 2 July 2018, 10:13 PM

মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি।

২০১৪-১৬ সময়ের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির হয়ে ধারে একটি করে মৌসুম খেলেন ফালকাও। ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগে ২৬ ম্যাচে করেছিলেন মাত্র চার গোল। এরপর ২০১৫-১৬ মৌসুমে চেলসির হয়ে ১০ ম্যাচে করেন এক গোল। ১০ ম্যাচের নয়টিতেই বদলি হিসেবে মাঠে নামানো হয়েছিল তাকে। এরপর ফিরে যান মোনাকোয়।  

সোমবার সংবাদ সম্মেলনে ফালকাও অবশ্য জানান, ফেলে আসা ওই সময় এখন তার কাছে শুধু্ই অতীত। প্রতিশোধের কোনো ভাবনাও নেই তার মনে। তবে দেশের জন্য মস্কোয় জ্বলে উঠতে চান।

"এটা সত্যি যে, আমি যেমনটা চেয়েছিলাম ইংল্যান্ডে ততটা আলো ছড়াতে পারিনি। তবে এটা অতীতের অংশ।"

"আগামীকালের ম্যাচ প্রসঙ্গে আমি কেবল বলতে পারি, এখানে ইংল্যান্ডের বিপক্ষে খেলাটা দারুণ হবে। আমাদের সব খেলোয়াড় খুব ভালোভাবে প্রস্তুত। এটা এমন একটা ম্যাচ যেটা খেলার স্বপ্ন আমি সবসময় দেখেছি।"

প্রতিপক্ষ ইংল্যান্ড প্রসঙ্গে ৩২ বছর বয়সী ফালকাও বলেন, "ইংল্যান্ডে মানুষ তাদের দলকে ফেভারিট ভাববে। আমরা কেবল আমাদের দক্ষতা, শক্তি এবং আগামীকাল আমরা কী করতে পারি তাতে নজর দিচ্ছি।"

"এটা সত্যি, আমি স্বপ্নবাজ। তবে অন্য দিকে আমাদের ধাপে ধাপে এগুতে হবে।…আমাদের প্রথম ম্যাচটা তেমন ভালো ছিল না। পরের দুইটা ম্যাচে আমরা ফাইনালের মতো লড়েছি। এখন আমরা শেষ ষোলোয়। আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে এবং কাজগুলো এখন পর্যন্ত যেভাবে করেছি ঠিক সেভাবেই করতে হবে।"