মেসি-রোনালদোর শূন্যতা কাজে লাগাতে চান আজার

সময়ের সেরা দুই ফুটবলার লিওনের মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো আগেভাগে ছিটকে যাওয়ায় সুযোগটা কাজে লাগাতে চান এদেন আজার।  বিশ্বকাপে আলো কাড়ার লক্ষ্য বেলজিয়ামের এই প্লেমেকারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2018, 09:54 PM
Updated : 1 July 2018, 09:54 PM

শনিবার শেষ ষোলোয় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিদায় নেয় লিওনেল মেসির আর্জেন্টিনা। একই দিনে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে যায় ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগাল।

এক দশক ধরে ব্যালন ডি'অর শিরোপা দখলে রাখা এবং ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে আলোচনায় থাকা মেসি-রোনালদোর বিদায়ে রাশিয়ায় অন্য কেউ আলো কাড়ার সুযোগ পাচ্ছেন। অনেকে এক্ষেত্রে এগিয়ে রাখছেন ব্রাজিলের নেইমার ও ফ্রান্সের কিলিয়ান এমবাপেকে।

সোমবার রস্তোভ-অন-ডনে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে 'এইচ' গ্রুপ রানার্সআপ জাপানের মুখোমুখি হবে 'জি' গ্রুপ চ্যাম্পিয়ন বেলজিয়াম।

আগের দিন সংবাদ সম্মেলনে আজার জানালেন, মেসি-রোনালদো না থাকায় বড় কোনো প্রতিযোগিতায় আলো কাড়ার জন্য এটাই হতে পারে তার সময়।

"আমি তাই আশা করি। তারা বিশ্বকাপে নেই, তাই জ্বলে ওঠার এটাই সময়।...আমরা বেলজিয়ামের জন্য খেলি। আমাদের অনেক ভালো খেলোয়াড় আছে। অবশ্যই, আমি ফাইনালে যেতে চাই।"

"মেসি ও রোনালদো এখন বাইরে। তবে বিশ্বকাপে এখনও অনেক ভালো  খেলোয়াড় আছে।"

শেষ ষোলোয় জয় পেলে কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের প্রতিপক্ষ হতে পারে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। সেক্ষেত্রে সোমবার সামারায় শেষ ষোলোয় মেক্সিকোকে হারাতে হবে সেলেসাওদের।

বেলজিয়ামের খেলোয়াড়রা এখনই ব্রাজিলের সঙ্গে সম্ভাব্য লড়াইয়ে নজর দিয়ে রেখেছে কি-না, এমন প্রশ্নের জবাবে আজার বলেন, "আমরা জাপানের মুখোমুখি হতে যাচ্ছি। আমরা কোয়ালিফাই করবো কি-না  নিশ্চিত নই। ব্রাজিল যাবে কি-না, তাও নিশ্চিত নয়।"

"আমরা ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে ভাবছি না। আমরা আগামীকালকের জাপানের বিপক্ষে আমাদের ম্যাচ নিয়ে ভাবছি।"