‘সেরা ছন্দে ফিরেছে নেইমার’

চোটের কারণে নেইমারের রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি বাধাগ্রস্থ হয়েছিল। তবে মেক্সিকোর বিপক্ষে শেষ ষোলোর ম্যাচের আগে তারকা এই ফরোয়ার্ড সেরা ছন্দে ফিরেছে বলে জানিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2018, 07:19 PM
Updated : 1 July 2018, 07:19 PM

সামারা অ্যারেনায় আগামী সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। আগের দিনের সংবাদ সম্মেলনে নেইমারের ফর্ম নিয়ে কথা বলেন তিতে।

গত ফেব্রুয়ারি পিএসজির হয়ে লিগ ওয়ানে খেলার সময় পায়ের মেটাটারসাল ভেঙে যায় নেইমারের। লম্বা সময় চিকিৎসা নেওয়ার কারণে বিশ্বকাপের জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে পারেননি তিনি। তবে শঙ্কা কাটিয়ে বিশ্বকাপ দলে জায়গা করে নেন। গ্রুপ পর্বে খেলা তিন ম্যাচে এক গোলও করেছেন বিশ্বের সবচেয়ে দামি ফরোয়ার্ড।

পিএসজির হয়ে কঠিন একটা মৌসুম কাটানো নেইমার এখন তার সত্যিকারের খেলাটা খেলছে বলেও বিশ্বাস করেন তিতে। সার্বিয়ার বিপক্ষে দলের সেরা তারকার খেলায় খুশি কোচ।

“ড্রেসিংরুমে হওয়া আলোচনার কিছু বিষয় আমি বলতে পারি না, অন্যরা বলতে পারবে। সে অনেক-অনেক ম্যাচ খেলেছে এবং আমরা জানি এই পর্যায়ের পারফরম্যান্স ফিরে পাওয়ার জন্য সে কতটা কঠোর পরিশ্রম করেছে।”

“(সার্বিয়ার বিপক্ষে) সে চমৎকার খেলেছিল, … আগামীকাল কি হবে জানি না, কিন্তু হ্যাঁ এখন সে তার সেরা ফর্মে ফিরেছে।”

সংবাদ সম্মেলনে তিতের পাশে থাকা ফিটনেস কোচ ফাবিও মাহসেরেদিয়ানও নেইমারের উন্নতির কথা জানালেন।

“আপনার ট্র্যাকিং সিস্টেম আছে, যেটা আপনাকে ম্যাচের সময়কার তথ্য দিবে। আমার কাছে সব তথ্য আছে এবং সার্বিয়ার বিপক্ষে ম্যাচে তার অনেক উন্নতি হয়েছিল।”

“(সার্বিয়ার বিপক্ষে) নেইমার তার স্বাভাবিক ছন্দ ফিরে পেয়েছিল; সেটা তার সেরা নয় কিন্তু যেটা পেয়েছিল সেটাও তার সতীর্থদের পারফরম্যান্সের তুলনায় উঁচু মানের। কিন্তু সে সেরাটা ফিরে পাওয়ার কাছাকাছি আছে।”