'চাপে নেইমার, আলো ছড়াচ্ছে কৌতিনিয়ো'

চলতি বিশ্বকাপে এখনও আশানুরূপ জ্বলে উঠতে পারেননি ব্রাজিল তারকা নেইমার। দলটির হয়ে বিশ্বকাপ জেতা সাবেক ফুল-ব্যাক রবের্তো কার্লোসের মতে, প্রত্যাশার চাপে আছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। আর তার ছায়ায় থেকেও আলো ছড়াচ্ছে ফিলিপে কৌতিনিয়ো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2018, 05:32 PM
Updated : 1 July 2018, 05:32 PM

গ্রুপ পর্বে ব্রাজিলের তিন ম্যাচে দুটি গোল করেছেন কৌতিনিয়ো। অন্যদিকে, নেইমারের গোল মাত্র একটি। কোস্টা রিকার বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে শেষ মুহূর্তে গোলটি করেছিলেন তিনি। 

বিশ্বকাপে কৌতিনিয়ো দারুণ পারফরম্যান্স দেখালেও সবার নজর পিএসজির ফরোয়ার্ড নেইমারের দিকে। দারুণ খেলে চলা কৌতিনিয়োকে প্রশংসায় ভাসালেন ২০০২ সালে বিশ্বকাপ জেতা কার্লোস।

"ফিলিপে বার্সেলোনায় ও জাতীয় দলে খুব ভালো একটা সময়ে আছে।"

"সে ব্রাজিলের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। কারণ সব চাপ নেইমারের উপর। কৌতিনিয়ো নিজেকে মেলে ধরছে। ব্রাজিলিয়ান দলের এবার বিশ্বকাপ জয়ের খুব জোরালো সম্ভাবনা আছে।" 

নেইমার প্রসঙ্গে কার্লোস বলেন, "সে স্বাচ্ছন্দ্যে আছে। সে তার চোট থেকে ভালোভাবে সেরে উঠেছে। ব্রাজিলের জন্য সে খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে খুব শান্ত, এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। যখন সে শান্ত থাকে, আমি জানি তখন সে আরও ভালো কিছু দিতে পারে।"

সামারায় সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় শেষ ষোলোর লড়াইয়ে 'ই' গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিলের প্রতিপক্ষ 'এফ' গ্রুপ রানার্সআপ মেক্সিকো। দলটিকে সেলেসাওদের হালকাভাবে নেওয়া উচিত হবে না বলে মনে করেন রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় কার্লোস।

"বিশ্বকাপে সহজ কোনো ম্যাচ নেই।…চ্যাম্পিয়ন হতে ব্রাজিলকে সব বাধা উতরাতে হবে। তবে আমি মনে করি, আমাদের অসাধারণ একটি দল আছে। আমরা আবারও শিরোপাটা পেতে পারি।"

"মেক্সিকোকে নিয়ে সতর্ক হতে হবে। দেখে মনে হয়, তারা সাধারণ মানের একটা দল, কিন্তু তাদের অনেক গুণাগুণ আছে।"