এখন ভবিষ্যৎ নিয়ে কথা বলার সময় না: রোনালদো

উরুগুয়ের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর আন্তর্জাতিক ফুটবলে নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে কিছু বলতে চাইলেন না পর্তুগাল অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। তারকা এই ফরোয়ার্ডের মতে, এ ব্যাপারে কথা বলার এটা উপযুক্ত সময় নয়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2018, 01:26 PM
Updated : 1 July 2018, 01:26 PM

সোচির ফিশৎ স্টেডিয়ামে গত শনিবার রাতে শেষ ষোলোয় উরুগুয়ের কাছে ২-১ গোলে হারে পর্তুগাল। অনেকের ধারনা, এটাই ৩৩ বছর বয়সী রোনালদোর শেষ বিশ্বকাপ।   
 
১৫৪ ম্যাচে ৮৫ গোল করা রোনালদোর বিশ্বাস, তিনি নিজে দলের সঙ্গে থাকুন আর নাই থাকুন, ঘুরে দাঁড়াবে পর্তুগাল।
 
ফিফার অফিসিয়াল পর্তুগিজ-ভাষার টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে রোনালদো বলেন, "আমি মনে করি, এটা ভবিষ্যৎ নিয়ে কথা বলার সঠিক সময় নয়। তবে আমি নিশ্চিত, দারুণ সব খেলোয়াড়, চমৎকার একটা দল ও তরুণদের নিয়ে আমাদের জাতীয় দল বিশ্বের অন্যতম সেরা দল হয়ে থাকবে।" 
 
"এটা এমন একটা দল যাদের জয়ের উচ্চাকাঙ্ক্ষা আছে। আর এ কারণেই সব কিছু নিয়ে আমি খুশি।"
 
এদিনসন কাভানির গোলে পিছিয়ে পড়া পর্তুগাল পেপের দারুণ এক হেডে সমতায় ফিরেছিল। কিন্তু কাভানির দ্বিতীয় গোলের পর আর সমতা টানতে পারেনি ফের্নান্দো সান্তোসের দল। ম্যাচটি তারা দুর্ভাগ্যক্রমে হেরে গেছে বলে মনে করেন রোনালদো।
 
"উরুগুয়েকে আমাদের অভিনন্দন জানাতে হবে। কারণ তারা দুটি গোল করেছে। এই ম্যাচের জন্য পর্তুগালের প্রশংসাও করতে হবে আমাদের। আমার মতে, পর্তুগাল উরুগুয়ের চেয়ে ভালো খেলেছে। আমাদের কিছু সুযোগ ছিল। কিন্তু ফুটবল এমনই: যারা বেশি গোল করে তারাই জিতে। আর এ কারণে উরুগুয়েকে অভিনন্দন জানাতে হবে।"