‘শক্তি আর গতিতে অনন্য এমবাপে’

আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপের শেষ ষোলোয় দারুণ নৈপুণ্য দেখানো ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে শক্তি আর গতিতে অনন্য বলে মনে করেন সতীর্থ অঁতোয়ান গ্রিজমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2018, 09:11 AM
Updated : 1 July 2018, 09:11 AM

শনিবার কাজান অ্যারেনায় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ম্যাচ জুড়ে নিজের দুরন্ত গতিতে প্রতিপক্ষ রক্ষণে ত্রাস ছড়ান এমবাপে। শুরুতেই তরুণ পিএসজি ফরোয়ার্ডকে থামাতে নিজেদের বক্সে মার্কোস রোহো ফাউল করলে পেনাল্টি পায় ফ্রান্স। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন গ্রিজমান। বিরতির পর পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করে ফ্রান্সকে জয়ের পথে নিয়ে যান এমবাপে।

গ্রুপ পর্বে ছন্দহীন ফুটবলের জন্য সমর্থকদের দুয়ো শোনা ফ্রান্সের খেলায় উন্নতি খুঁজে পাচ্ছেন গ্রিজমান।

“পেনাল্টিতে গোলরক্ষককে বিভ্রান্ত করতে পেরে আমি ভাগ্যবান। কিলিয়ানকে তার পারফরম্যান্সের জন্য আমি অভিনন্দন জানাতে চাই। এই পর্যায়ে সবাই ভালো। আমাদের এখনই একটা ভালো দল আছে। কিন্তু আমরা আমাদের খেলায় উন্নতি করেছি। আমি আশা করি এটা ২০১৬ সালের ইউরোর মতো হবে।”

কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে নিজের পছন্দের উরুগুয়েকেই পাচ্ছেন গ্রিজমান। পেলের পর প্রথম টিনএজার হিসেবে বিশ্বকাপের এক ম্যাচে একাধিক গোল করা ১৯ বছর বয়সী সতীর্থের সামর্থ্যে বিশ্বাস রাখছেন আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড।

“কিলিয়ানের গতি ও শক্তি দুই আছে- সে ছিল অসাধারণ। এই পর্যায়ে থাকলে শেষ পর্যন্ত ভালো করবে কিলিয়ান। আমি আশা করব, সে এমন পারফরম্যান্স অব্যহত রাখবে।”

নিজের পারফরম্যান্সেও সন্তুষ্ট আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড।

“আমি খুব খুশি। যেমনটা আমি বলেছিলাম, আমি আগের চেয়ে ভালো করছি। আমি এমন ম্যাচ ভালোবাসি। অনেক জায়গা ছিল। তাই এটা আমাদের জন্য তুলনামূলক সহজ ছিল।”