'বিশ্বকাপে পারফরম্যান্সের জন্য আরও প্রশংসা প্রাপ্য ডি ব্রুইনের'

এবারের বিশ্বকাপে নিজের পারফরম্যান্সের জন্য কেভিন ডি ব্রুইনের আরও বেশি প্রশংসা প্রাপ্য বলে মনে করেন বেলজিয়ামের কোচ রবের্তো মার্তিনেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2018, 12:07 PM
Updated : 30 June 2018, 12:07 PM

গ্রুপ পর্বে নিজেদের তিন ম্যাচের সবকটি জিতে দাপটের সঙ্গে শেষ ষোলো নিশ্চিত করে বেলজিয়াম। সোমবার রস্তোভ-অন-ডনে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে 'জি' গ্রুপের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ 'এইচ' গ্রুপ রানার্সআপ জাপান।

গ্রুপ পর্বে বেলজিয়ামের হয়ে আলো কেড়েছেন আক্রমণভাগের দুই খেলোয়াড় রোমেলু লুকাকু ও এদেন আজার। লুকাকু করেছেন ৪ গোল; আজার ২ গোল। মাঝ মাঠের নিজ দায়িত্বটা ভালোভাবে সেরেছেন ডি ব্রুইনেও; দুই ম্যাচ খেলে সতীর্থকে দিয়ে একটি গোল করান তিনি। তবে তেমন আলোচনায় আসেনি তার পারফরম্যান্স।

মার্তিনেসের মতে, বিশ্বকাপে দলে অবদানের জন্য আরও বেশি প্রশংসা পাওয়ার যোগ্য ব্রুইনে। 

"আমি মনে করি, এই বিশ্বকাপে এখন পর্যন্ত কেভিন ডি ব্রুইনেকে খাটো করে দেখা হয়েছে। আপনি যখন আমাদের দলে তার অবদান দেখবেন, তা ম্যাচের ফল নির্ধারণ করে দেওয়া সেইসব অবদানগুলোর একটি। সে সবকিছু ঐক্যবদ্ধ করে তোলে।"

"সে সামনের খেলোয়াড়দের ভালো পজিশন নেওয়ায় সহযোগিতা করে। আমরা যেভাবে প্রতিপক্ষের উপর চাপ দিতে ও রক্ষণ সামলাতে চাই তাতে সে খুবই অপরিহার্য।"

"আমি মনে করি, কেভিন ডি ব্রুইনে একজন শীর্ষ পর্যায়ের পারফরমার যে এখনও আলোচনায় আসেনি। আমরা যেভাবে খেলতে চাই সেজন্য সে অপরিহার্য।"