রাশিয়া বিশ্বকাপ নিজের করে নেবেন মেসি, বিশ্বাস মারাদোনার

এখনও লিওনেল মেসি রাশিয়া বিশ্বকাপটা নিজের করে নিতে পারেন বলে বিশ্বাস করছেন দিয়েগো মারাদোনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2018, 09:33 AM
Updated : 30 June 2018, 10:14 AM

চলতি আসরের শেষ ষোলোয় পৌঁছানোটা সহজ হয়নি দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। প্রথম দুই ম্যাচে মাত্র এক পয়েন্ট পাওয়ায় শঙ্কা জেগেছিল ১৬ বছর পর গ্রুপ পর্ব থেকেই বিদায়ের। শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নক আউট পর্বে পা রাখে হোর্হে সাম্পাওলির দল।

প্রথম দুই ম্যাচে নিজের ছায়া হয়ে থাকা মেসি নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে দারুণ এক গোল করে নিজেকে ফিরে পাওয়ার ইঙ্গিত দিয়েছেন।

শনিবার কাজান অ্যারেনায় বাংলাদেশ সময় রাত ৮টায় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে ফ্রান্সের মুখোমুখি হবে লাতিন পরাশক্তিরা। এই ম্যাচের আগে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কাকে দেওয়া এক এক সাক্ষাৎকারে মেসির সাফল্যের প্রসঙ্গে ১৯৮৬ সালে দেশের সর্বশেষ বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেওয়া মারাদোনা বলেন, “হ্যাঁ, অবশ্যই এটা হতে পারে। এই কেবল শুরু, টুর্নামেন্ট এখনও অনেক বাকি। এখনই সময় যখন আমরা খেলতে শুরু করেছি।”

“কেউ আর পেছাতে পারবে না। দলগুলোকে আক্রমণ করতেই হবে। যদি না করে, আপনাকে পেনাল্টিতে যেতে হবে।”

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াইয়ে গ্যালারিতে থাকা ৫৭ বছর বয়সী এই কিংবদন্তি ফুটবলার এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়েন। পরে প্যারামেডিকদের তাকে শুশ্রূষা করতে দেখা যায়।

দেশের হয়ে ৯১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা মারাদোনা বলেন, বিশ্বকাপের ফাইনালে স্পেনের সঙ্গে আর্জেন্টিনার দেখা হলে খুশি হবেন তিনি।

“আমার ইচ্ছে যদি এমনটা হতো। আর এটা হতেই পারে যদি দুই দল নিজেদের রাস্তায় ঠিকমতো চলে। আশা করি আর্জেন্টিনা ফাইনালে পৌঁছাবে, কিন্তু এখনও অনেকটা পথ বাকি।”

“ফ্রান্সকে আমি অনেক সমীহ করি এবং রাশিয়ার বিপক্ষে স্পেনের লড়াইও সহজ হবে না।”

“এখনই সব খেলোয়াড়ের তাদের সামর্থ্য দেখানো শুরু করার সময়। একটি বিশ্বকাপ জেতা তাদের স্বপ্ন এবং এখন তাদের এটা অবশ্যই প্রমাণ করতে হবে।”