নেইমার-রোনালদো অন্য গ্রহের: কাসেমিরো

ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের উচ্ছ্বসিত প্রশংসা করতে গিয়ে তাদেরকে ‘অন্য গ্রহের ফুটবলার’ বলেছেন কাসেমিরো। ব্রাজিলের এই মিডফিল্ডারের মতে, আর্জেন্টিনার লিওনেল মেসিও তাদের পর্যায়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2018, 09:02 PM
Updated : 29 June 2018, 09:17 PM

বিশ্বকাপের গ্রুপ পর্বে ধীরে ধীরে নিজেদের মেলে ধরা ব্রাজিল সোমবার সামারায় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে মেক্সিকোর মুখোমুখি হবে।  

পর্তুগাল ও আর্জেন্টিনা শেষ ষোলোর বাধা পেরুতে পারলে কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে সময়ের সেরা দুই ফুটবলার রোনালদো ও মেসির। সেক্ষেত্রে শনিবার শেষ ষোলোয় পর্তুগালকে জিততে হবে উরুগুয়ের বিপক্ষে; আর আর্জেন্টিনার জিততে হবে ফ্রান্সের বিপক্ষে। 

এবারের বিশ্বকাপের মধ্য দিয়ে নিজেদের মাঠে গত আসরের সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হারের ক্ষতে প্রলেপ দেওয়ার লক্ষ্য ব্রাজিলের। সেলেসাওদের এই অভিযানে নেইমারকে দেখা হচ্ছে সবচেয়ে বড় ভরসা হিসেবে। 

ব্রাজিল দলে নেইমারের গুরুত্বটা ভালো করেই জানা কাসেমিরোর। জাতীয় দলের এই সতীর্থকে রিয়াল মাদ্রিদেও সতীর্থ হিসেবে পাওয়ার সম্ভাবনা আছে তার। কেননা বেশ কিছু দিন ধরেই গুঞ্জন, পিএসজি ছেড়ে রিয়ালে নাম লেখাতে পারেন নেইমার। তা সত্যি হলে, রোনালদো-নেইমার হবেন সতীর্থ!

সময়ের অন্যতম সেরা এই দুই ফুটবলার প্রসঙ্গে কাসেমিরো সাংবাদিকদের বলেন, "এই দুইজন ব্যতিক্রমী খেলোয়াড়। তারা দুইজন ম্যাচের যেকোনো মুহূর্তে ম্যাচের ফল পরিবর্তন করে দিতে পারে। আমার মতে, তারা অন্য গ্রহের।"

"তারা বিশ্বের সেরা তিনজন খেলোয়াড়ের মধ্যে আছে: ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসি ও নেইমার তারা বিশ্বের সেরা তিন খেলোয়াড়।"

"নেইমার প্রসঙ্গে বলতে গেলে, সে যেকোনো মুহূর্তে ম্যাচের ফল পরিবর্তন করে দিতে পারে। আর এই কারণেই তাকে বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন হিসেবে বিবেচনা করা হয়।"