বিশ্বকাপে দ্যুতি ছড়াবে নেইমার: রাকিতিচ

চলতি বিশ্বকাপে নেইমার ধীরে ধীরে উন্নতি করছে বলে মনে করেন ইভান রাকিতিচ। ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের মতে, প্রতিযোগিতার বাকি সময়টায় সেরা ছন্দে ফিরবে ব্রাজিলিয়ান তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2018, 03:34 PM
Updated : 29 June 2018, 03:34 PM

পায়ের চোটে তিন মাসের বেশি সময় মাঠের বাইরে কাটিয়ে বিশ্বকাপে খেলতে আসা নেইমার এখনও স্বরূপে জ্বলে উঠতে পারেননি। গ্রুপ পর্বে লক্ষ্যে সবচেয়ে বেশি ১৬টি শট নিয়ে গোল করেছেন মাত্র একটি।

সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ ড্রয়ে গোলহীন থাকার পর কোস্টা রিকার বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের ম্যাচের যোগ করা সময়ে নিজের একমাত্র গোলটি করেন নেইমার। ম্যাচ শেষে কাঁদতে দেখা যায় আক্রমণভাগের এই খেলোয়াড়কে, যা জন্ম দেয় মিশ্র প্রতিক্রিয়ার। 

গত বুধবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় ওঠে ব্রাজিল। এই ম্যাচেও গোলের কয়েকটি সুযোগ নষ্ট করেন নেইমার।

আগামী সোমবার সামারায় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে 'ই' গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিলের প্রতিপক্ষ 'এফ' গ্রুপ রানার্সআপ মেক্সিকো।

প্রতিযোগিতার বাকি সময়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমারের দ্যুতি ছড়ানো নিয়ে সন্দেহ নেই বললেই চলে রাকিতিচের।

বার্সেলোনায় সাবেক সতীর্থ প্রসঙ্গে সাংবাদিকদের রাকতিচ বলেন, "বিশ্বে আমার প্রিয় খেলোয়াড়দের মধ্যে নেইমার একজন। তাকে আমি সবসময় আমার দলে পেতে চাইবো।"

"তার খেলার বিশেষ একটা ধরন আছে যেটা সবার সঙ্গে খুব একটা মানায় না। তবে সে এভাবেই খেলে। এটাই তার খেলার ধরন। সে ফুটবল খেলা উপভোগ করছে। তাই সে অনেক ঝুঁকি নেয়।"

"সে বিশ্বের সেরাদের কাতারে। এই টুর্নামেন্ট চলার সময়ে সে আরও উন্নতি করছে। চোটের ব্যাপারে এখন সে আরও কম চিন্তা করছে। আমি নিশ্চিত, প্রতিযোগিতা জুড়ে আমরা সবাই তার ফুটবল উপভোগ করব।"