আর্জেন্টিনার বিপক্ষে উন্নতি করতে চান কঁতে

অপরাজিত থাকলেও গ্রুপ পর্বে নজর কাড়া ফুটবল খেলতে না পারা ফ্রান্স পরের ম্যাচে উন্নতি করবে বলে মনে করেন দলটির মিডফিল্ডার এনগোলা কঁতে। আর্জেন্টিনার বিপক্ষে শেষ ষোলোয় ভালো খেলার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2018, 05:02 AM
Updated : 29 June 2018, 05:02 AM

‘সি’ গ্রুপ থেকে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে ফ্রান্স। তিন ম্যাচে মাত্র এক গোল হজম করলেও অঁতোয়ান গ্রিজমানরা দিতে পেরেছেন মোটে তিন গোল। এর মধ্যে একটি এসেছে স্পট কিক থেকে ও আরেকটি আত্মঘাতী।

ডেনমার্কের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে গোলশূন্য ড্রয়ে মাঠেই সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে। উন্নতি করতে না পারলে লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে ফরাসিদের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করছেন অনেকেই।

তবে ডেনমার্কের বিপক্ষে ধীর গতির খেলার জন্য পরিস্থিতি ও প্রতিপক্ষকেই দায় দিচ্ছেন কঁতে। পরের ম্যাচে উন্নতি করতে চান চেলসির এই মিডফিল্ডার।

“আমি মনে করি আমরা আরো ভালো করতে পারি এবং আমরা পরের ম্যাচে উন্নতি করব। আমরা সবাই জানতাম ডেনমার্কের বিপক্ষে ম্যাচটা আলাদা ছিল। কারণ আমরা সবাই জানতাম আমাদের একটা ড্র প্রয়োজন।”

“খেলার মান কখনো কখনো প্রতিপক্ষের ওপর নির্ভর করে। ডেনমার্কের বিপক্ষে ম্যাচটা ছিল আলাদা কিছু। আমরা উন্নতি করতে পারি এবং আরও ভালো হতে পারি। আমরা ম্যাচটির (শেষ ষোলোর) জন্য সবচেয়ে ভালোভাবেই প্রস্তুত হব।”

ডেনমার্কের বিপক্ষে আক্রমণাত্মক ফুটবল নয় গ্রুপ সেরা হওয়াতেই নজর ছিল বলে দাবি করেন কঁতে।

“মাঠে থাকার সময় দুয়োটা যে আমাদের জন্য তা আমি বুঝতে পারিনি। এটা দেওয়া হয়েছে কেবল শেষের দিকে ম্যাচের ধীর গতির জন্য।”

“আমরা বুঝতে পারি সমর্থকরা গোল ও ভালো খেলা দেখতে চায়। কিন্তু কখনো কখনো দুই দলই তাদের যা প্রয়োজন তাতেই মনোযোগী হয়। টেবিলে সবার ওপরে থেকে শেষ করতে পেরে আমরা খুশি হতে পারি।”