প্রত্যাশায় বাঁধ দেওয়ার পরামর্শ তিতের

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে উঠে ষষ্ঠ বিশ্বকাপ জয়ের সম্ভাবনায় সমর্থকদের আশাবাদী করে তুলেছে ব্রাজিল। তবে তাদের প্রত্যাশায় বাঁধ দেওয়ার পরামর্শ দিয়েছেন কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2018, 12:04 PM
Updated : 28 June 2018, 12:04 PM

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেছে গতবারের চ্যাম্পিয়ন জার্মানি। কোনো মতে নক-আউট পর্বে উঠেছে আর্জেন্টিনা। গ্রুপ পর্বে আশাব্যঞ্জক ছিল না স্পেনের পারফরম্যান্সও। তাদের তুলনায় গ্রুপ পর্বে বেশ ভালো খেলেছে ব্রাজিল।

মস্কোয় বুধবার রাতে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে 'ই' গ্রুপের সেরা হয়ে নক-আউট পর্বে ওঠে ব্রাজিল। আগামী সোমবার সামারায় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ 'এফ' গ্রুপ রানার্সআপ মেক্সিকো।

অনেকের দৃষ্টিতে, মস্কোয় ১৫ জুলাইয়ের ফাইনালে শিরোপা তুলে ধরার লড়াইয়ে ব্রাজিল অন্যতম ফেভারিট। তবে প্রত্যাশা নয়, বাস্তবতায় বিশ্বাসী তিতে।

"প্রত্যাশা? আমরা প্রত্যাশায় বাঁচি না, বাস্তবতা নিয়ে বাঁচি। এমন একটা দল প্রয়োজন যারা চাপটা মানসিকভাবে সামাল দিতে পারে, ভারসাম্যপূর্ণ এবং গুরুত্বপূর্ণ মুহূর্তের জন্য যে দলে বিকল্প খেলোয়াড় আছে।"

"আপনার শক্তিশালী একটা দল থাকতে হবে। খেলোয়াড়দের সব ধরনের প্রস্তুতি না থাকলে নিশ্চিতভাবে আপনি এই ধরনের পারফরম্যান্স দেখতে পাবেন না।আপনাদের অবস্থা জুয়াড়িদের মতো, আমাদের নয়। আমাদের লক্ষ্য উন্নতি করায়।"