শুধু রোনালদোয় মনোযোগ নয়, কোয়াতেসের সতর্কবার্তা

শেষ ষোলোয় পর্তুগালের মুখোমুখি হওয়ার আগে শুধু ক্রিস্তিয়ানো রোনালদোর প্রতি মনোযোগ না দিতে দলকে সতর্ক করেছেন উরুগুয়ের ডিফেন্ডার সেবাস্তিয়ান কোয়াতেস। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2018, 11:48 AM
Updated : 28 June 2018, 11:48 AM

এরই মধ্যে চলতি বিশ্বকাপে চারটি গোল করে পর্তুগালকে শেষ ষোলোয় নিয়ে এসেছেন রোনালদো। শনিবার সোচিতে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে ইউরো চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ গ্রুপ পর্বে তিন ম্যাচেই জয় পাওয়া উরুগুয়ে।
 
বিশ্বকাপে পর্তুগালের পাঁচটি গোলের চারটিই করেছেন অধিনায়ক রোনালদো। তবু কেবল রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ডের  ওপর মনোযোগ রাখতে রাজি নন কোয়াতেস।
 
“অন্যদের যতটা সমীহর সঙ্গে আমরা প্রতিহত করব, তাকেও তাই। সে বিশ্বজুড়ে সে একজন তারকা। কিন্তু আপনি একজন খেলোয়াড়কে নিয়ে চিন্তা করে নয় বরং পুরো দলকে নিয়ে ভেবেই একটি ম্যাচের জন্য প্রস্তুত হতে পারেন।”
 
প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে দারুণ এক ফ্রি-কিকে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলকে ১ পয়েন্ট এনে দেন রোনালদো। ফ্রি-কিকে রিয়াল মাদ্রিদ তারকার দক্ষতা আলাদাভাবে ভাবাচ্ছে উরুগুয়ের মিডফিল্ডার মাতিয়াস বেসিনোকে।
 
“প্রতিপক্ষ দলে যখন একজন ফ্রি-কিক বিশেষজ্ঞ থাকে, আপনাকে ডি-বক্সের কাছাকাছি ফাউল না করার চেষ্টা করতে হবে।”
 
“কখনো কখনো এটা অনিবার্য। কারণ একজন মিডফিল্ডার বা স্ট্রাইকার যখন গোলের দিকে এগোতে থাকে, শট নেওয়ার আগেই তাকে আপনার থামাতে হবে।”