'সাহসিকতার' জন্য জিতেছে আর্জেন্টিনা

খেলোয়াড়দের ওপর আস্থা কখনও হারাননি হোর্হে সাম্পাওলি। দ্বিতীয়ার্ধে নাইজেরিয়া সমতা ফেরানোর পরও জেতার আত্মবিশ্বাস ছিল আর্জেন্টিনা কোচের। তার মতে, শেষ মিনিট পর্যন্ত লড়াকু ফুটবল খেলায় মিলেছে জয়ের দেখা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 11:08 PM
Updated : 27 June 2018, 01:22 PM

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মঙ্গলবার নাইজেরিয়াকে ২-১ গোলে হারায় দুইবারের চ্যাম্পিয়নরা। মেসি দলকে এগিয়ে নেওয়ার পর ভিক্টর মোজেজের গোলে সমতা ফেরায় আফ্রিকার দলটি। ৮৬তম মিনিটে দারুণ এক গোলে দলকে জয় এনে দেন মার্কোস রোহো।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শিষ্যদের প্রশংসায় ভাসান সাম্পাওলি।

“খেলোয়াড়রা জানত, তারা অসাধারণ খেলোয়াড় আর সেটা তারা দেখাতে চেয়েছিল। আজ ওরা অসাধারণ একটি দলের বিপক্ষে জিতেছে। আমরা শেষ মিনিট পর্যন্ত লড়াই করেছি।”

“আমরা বুঝতে পেরেছিলাম, নাইজেরিয়ার জন্য ড্রই যথেষ্ট হবে। তাই আমরা অনেক পরিবর্তন করি, সুযোগ তৈরির চেষ্টা করি। খেলোয়াড়রা ছিল নির্ভীক আর ওদের  সাহসিকতার জন্যই দ্বিতীয় গোলটি সম্ভব হয়েছে।”

ক্রোয়েশিয়া ম্যাচের একাদশ থেকে পাঁচটি পরিবর্তন আনে আর্জেন্টিনা। ৩১ বছর বয়সে অভিষেক হয় গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানির। দলে ফেরেন আনহেল দি মারিয়া, এভার বানেগা, মার্কোস রোহো ও গনসালো হিগুয়াইন। কেন এই পরিবর্তন সাম্পাওলি দিলেন তার ব্যাখ্যা।

“আমাদের তিন মিডফিল্ডারের সঙ্গে লিওকে ডানে খেলাতে হতো। সুযোগ তৈরির চেষ্টা করে যেতে হত। সামনের তিনজন প্রতিপক্ষকে প্রথমার্ধে থামিয়ে রেখেছিল।”

এখন পর্যন্ত তিন ম্যাচে তিনটি ভিন্ন ফরমেশনে খেলিয়েছেন সাম্পাওলি। ফ্রান্সের বিপক্ষে শনিবারের দ্বিতীয় রাউন্ডের ম্যাচেও পরিবর্তন আনার ইঙ্গিত তার কথায়।