স্বস্তিতে মেসি

আইসল্যান্ডের সঙ্গে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার বিপক্ষে হারে বেজে উঠেছিল বিপদ ঘণ্টা। তাতেই যেন জেগে উঠলেন লিওনেল মেসিরা। ধ্বংসস্তুপ থেকে উঠে দাঁড়াল আর্জেন্টিনা। নাইজেরিয়াকে হারিয়ে জায়গা করে নিল নকআউট পর্বে। মেসির কাছে এটা অনেক বড় স্বস্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 10:29 PM
Updated : 27 June 2018, 01:04 PM

৩ ম্যাচের গ্রুপ পর্বে কখনও জয়শূন্য ছিল না আর্জেন্টিনা। প্রথম দুই ম্যাচে মোটে ১ পয়েন্ট পাওয়া দলটির সামনে ছিল সেই শঙ্কা। ২০০২ সালের পর আবার প্রথম রাউন্ড থেকেই তাদের ফেরার ভালো সম্ভাবনা দেখেছিল অনেকে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে গ্রুপ রানার্সআপ হয়ে হোর্হে সাম্পাওলির শিষ্যরা নিশ্চিত করেছে দ্বিতীয় রাউন্ড।

আইসল্যান্ডের বিপক্ষে অসংখ্য সুযোগ নষ্ট করে আর্জেন্টিনা। ক্রোয়েশিয়ার বিপক্ষে বিব্রতকর হারের পর মেসিরা পড়েন তীব্র সমালোচনার মুখে। আর্জেন্টিনার ফুটবলের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করেছিল দেশটির জনপ্রিয় একটি টিভি চ্যানেল।

দলটির ভোগান্তি বিশ্বকাপে বড় আকারে সামনে এসেছে। তবে সেই বাছাই পর্ব থেকেই ভুগতে হচ্ছে তাদের। বাছাইয়ে তিন জন কোচ দেখেছেন মেসিরা। টানা দুই ম্যাচে খেলতে পারেনি একই একাদশ। অধিনায়কের হ্যাটট্রিকে শেষ ম্যাচে একুয়েডরকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত করে আর্জেন্টিনা। প্রস্তুতি পর্বে বড় ব্যবধানে হারে স্পেনের কাছে।

এরপর বিশ্বকাপেও শুরুটা ভালো হয়নি বলে ভীষণ চাপে ছিলেন মেসিরা। নাইজেরিয়াকে মঙ্গলবার ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে হারানোর পর সেই চাপ থেকে মুক্তি পাওয়ার কথা বললেন বর্সেলোনা ফরোয়ার্ড।

“আমরা অনেক ভুগেছি। এটা খুব কঠিন একটি পরিস্থিতি ছিল। আমাদের সবার জন্য এটা অনেক বড় স্বস্তির ও মুক্তির। আমরা ভাবিনি যে, এতটা ভুগবো আমরা।”

আগামী শনিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ‘সি’ গ্রুপ সেরা ফ্রান্সের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।