ঘুরে দাঁড়াবে আর্জেন্টিনা, বিশ্বাস বিয়েলসার

বাজেভাবে বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস দলটির সাবেক কোচ মার্সেলো বিয়েলসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 12:30 PM
Updated : 26 June 2018, 12:30 PM

সেন্ত পিতার্সবুর্গে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২ টায় 'ডি' গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা নাইজেরিয়ার মুখোমুখি হবে তলানির দল আর্জেন্টিনা। একই সময়ে গ্রুপের অপর ম্যাচে শীর্ষে থাকা ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ তৃতীয় স্থানে থাকা আইসল্যান্ড। 

আইসল্যান্ডের সঙ্গে ড্রয়ে বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা গত বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে বসে। দুই ম্যাচে তাদের পয়েন্ট মাত্র এক। এমন অবস্থায় শেষ ষোলোয় যেতে নাইজেরিয়ার বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই হোর্হে সাম্পাওলির দলের। জিতলেও নির্ভর করতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের ওপর।

১৯৯৮ থেকে ২০০৪ পর্যন্ত আর্জেন্টিনা দলে কোচের দায়িত্ব পালন করা বিয়েলসার অধীনে ৬৮টি ম্যাচের ৪২টিতে জয় পায় তারা। তবে ২০০২ বিশ্বকাপ মিশনটা হয়েছিল খুব খারাপ। বিদায় নিতে হয়েছিল গ্রুপ পর্ব থেকে।

চলতি বিশ্বকাপে আর্জেন্টিনার বর্তমান অবস্থা প্রসঙ্গে বিয়েলসা বলেন, "আমি মনে করি, মঙ্গলবার থেকে আমরা সেরা আর্জেন্টিনাকে দেখবো। খেলোয়াড়দের মানে এবং বিশেষ করে মেসির নেতৃত্বে আমার দৃঢ় বিশ্বাস। সামনে এটা দেখা যাবে বলে আমি মনে করি।"

আগের দুই ম্যাচ থেকে আর্জেন্টিনার অনেক কিছু শেখার আছে বলে মনে করেন ৬২ বছর বয়সী বিয়েলসা।

"আমরা এখন পর্যন্ত যে দুইটা ম্যাচ ও দুইটা পারফরম্যান্স দেখেছি, ঘুরে দাঁড়াতে তারা এগুলোকে প্রেরণা হিসেবে ব্যবহার করবে বলে আমি মনে করি।…তারা ওই দুইটা ম্যাচ থেকে ইতিবাচকভাবে শিখবে।"

"আমার দৃঢ় বিশ্বাস, আগামীকাল (মঙ্গলবার) থেকে আপনারা ভিন্ন একটা পারফরম্যান্স দেখবেন। বিশ্বকাপে এগিয়ে যাওয়া ভিন্ন এক আর্জেন্টিনাকে দেখবেন।"