‘ইতিহাসে নতুন পাতা লেখাবে আর্জেন্টিনা’

বাঁচা-মরার ম্যাচের আগে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। বিশ্বাস করছেন, নাইজেরিয়ার বিপক্ষে দল সেরাটা দিবে এবং আর্জেন্টিনা দলকে নিয়ে ‘ইতিহাসে নতুন একটি পাতা’ লিখতে হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 06:33 AM
Updated : 26 June 2018, 10:59 AM

সেন্ত পিতার্সবুর্গে মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে ১২টায় নাইজেরিয়ার মুখোমুখি হবে রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় থাকা আর্জেন্টিনা। আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র দিয়ে শুরু করা সাম্পাওলির দল দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে যায়।

নকআউট পর্বে উঠতে হলে নাইজেরিয়ার বিপক্ষে জিততেই হবে আর্জেন্টিনাকে। সেই সঙ্গে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ডের ম্যাচের ফলের দিকে।

এরই মধ্যে গুঞ্জন আর্জেন্টিনা দলে বিভাজন তৈরি হয়েছে। সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে বনিবনা হচ্ছে না সাম্পাওলির। কোচের কৌশলের সঙ্গেও রয়েছে তাদের মতবিরোধ। সংবাদ সম্মেলনে সব গুঞ্জন উড়িয়ে দেন সাম্পাওলি।

“হারের পর সপ্তাহটি খুব কঠিন গেছে, যেটা ছিল কষ্টদায়ক। এখন শেষ ষোলোতে যাওয়া নিয়ে আমরা ঝুঁকির মধ্যে পড়েছি। এই পরিস্থিতিতে যে বিষয়গুলো সত্যি নয় এবং যেগুলোর অস্তিত্ব নেই, সেগুলো আমি ব্যাখ্যা করতে পারি না।”

“গত ম্যাচের পর আমি হারের দায় নিয়েছিলাম। পর দিন একজন কোচ হিসেবে আমার সব চিন্তা ছিল মঙ্গলবারের ম্যাচ জেতা নিয়ে। আমি পুরোপুরি আশাবাদী যে দল সব শক্তি নিয়ে জয় নিশ্চিত করতে মাঠে নামবে। আমি পুরোপুরি বিশ্বাসী জাতীয় দলের ইতিহাসে নতুন একটি পাতা খোলা হবে।”

ধারণা করা হচ্ছে একাধিক পরিবর্তন আসতে পারে আর্জেন্টিনা একাদশে। মাঝমাঠে ফিরতে পারেন ক্রোয়েশিয়ার বিপক্ষে না খেলা আনহেল দি মারিয়া। আক্রমণভাগে শুরুর একাদশে সের্হিও আগুয়েরোর বদলে খেলতে পারেন গনসালো হিগুয়াইন। গোল পোস্টের নিচে উইলি কাবাইয়েরোর জায়গায় দেখা যেতে পারে ফ্রাঙ্কো আরমানিকে।

“আমরা নির্দিষ্ট কিছু কৌশল নিয়ে অনুশীলন করেছি। আমার মাথায় পরিষ্কারভাবে সবকিছু আছে কিন্তু এ ম্যাচের জন্য আমি লাইন-আপটা (এখন) দিব না।”

“খেলোয়াড়রা নিজেরাও এখনও শুরুর একাদশ জানে না। আমি যেটা বলতে পারি আমার পুরো বিশ্বাস এবং আস্থা আছে যে, আর্জেন্টিনা এখন এই বিশ্বকাপ একদম অন্যভাবে দেখা শুরু করবে।”