আর্জেন্টিনার কথা ভাবতে রাজি নন ক্রোয়েশিয়ার কোচ

আর্জেন্টিনা ও নাইজেরিয়ার সুবিধার জন্য নিজের পরিকল্পনা বদলাতে রাজি নন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ। ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দিতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 06:18 AM
Updated : 26 June 2018, 11:01 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায় রস্তোভ-অন-ডনে আইসল্যান্ডের বিপক্ষে খেলবে ক্রোয়েশিয়া। একই সময়ে সেন্ত পিতার্সবুর্গে মুখোমুখি হবে গ্রুপের অন্য দুই দল নাইজেরিয়া ও আর্জেন্টিনা।

বিশ্বকাপে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে শুরু করা ক্রোয়েশিয়া পরের ম্যাচে ৩-০ ব্যবধানে উড়িয়ে দেয় আর্জেন্টিনাকে। গোল পার্থক্যে অনেক এগিয়ে থাকায় আইসল্যান্ডের কাছে হারলেও দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে উঠে যাওয়া ক্রোয়াটদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া প্রায় নিশ্চিত।

একটি করে হলুদ কার্ড থাকা ছয়জন খেলোয়াড়কে আইসল্যান্ডের বিপক্ষে বিশ্রাম দেওয়ার ঘোষণা দিয়েছেন দালিচ। এই তালিকায় ইভান রাকিতিচ ও মারিও মানজুকিচের মতো নাম রয়েছে। টানা দুই ম্যাচে হলুদ কার্ডের নিষেধাজ্ঞায় শেষ ষোলোর গুরুত্বপূর্ণ লড়াইয়ে এসব খেলোয়াড়কে হারাতে চান না ক্রোয়েশিয়ার কোচ।

দালিচের এই পরিকল্পনায় স্বভাবতই খুশি আইসল্যান্ডের কোচ হেইমির হালগ্রিমসন। প্রতিপক্ষের মূল খেলোয়াড়দের অনুপস্থিতিতে নিজেদের প্রমাণ করতে চায় প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে আসা আইসল্যান্ড। অন্যদিকে ক্রোয়েশিয়ার এমন চিন্তা উদ্বেগ বাড়াচ্ছে নাইজেরিয়া ও আর্জেন্টিনার। এই দুই দলের পরের পর্বে যেতে বড় ভূমিকা থাকবে আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের।

তবে নাইজেরিয়া ও আর্জেন্টিনার চিন্তা নয় বরং নিজেদের খেলাতেই মনোযোগ রাখছেন দালিচ। সংবাদ সম্মেলনে বলেন, “আমরা প্রথম দুই ম্যাচের মতো একইভাবে প্রস্তুতি নিয়েছি।”

“আমরা এখানে জিততে এসেছি, হার মেনে নিতে নয় গ্রুপ সেরা হতে এসেছি। অন্য দলগুলো কি বলছে আমি তা পরোয়া করি না। আমরা নিজেদের কাজেই মনোযোগ রাখছি। অন্যরা কি বলছে, সেটা তাদের ব্যাপার।”

ক্রোয়াট মিডফিল্ডার মিলান বাদেলেই যোগ করেন, “তারা আমাদের জায়গায় থাকলে কি করত?”

“সব দলই সামনে এগোনোর চেষ্টা করে এবং তৃতীয় ম্যাচের আগে আমাদের মতো অবস্থায় থাকতে চায়। আমাদের সবচেয়ে সুবিধা হবে এমনভাবে দলকে প্রস্তুত করাটা আমাদের কোচের কাজ।”