এবার মেসি বেশি বল পাবে, আশা কোচের

রাশিয়া বিশ্বকাপে এখনও প্রত্যাশিত আলো ছড়াতে পারেননি লিওনেল মেসি। তবে এর জন্য সতীর্থদের কাছ থেকে বেশি বল না পাওয়া দায়ী বলে মনে করেন হোর্হে সাম্পাওলি। নাইজেরিয়ার বিপক্ষে বাঁচামরার ম্যাচে এমনটা হবে না জানিয়ে আর্জেন্টিনার জন্য মেসির জ্বলে ওঠার আশা করছেন কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2018, 05:58 AM
Updated : 26 June 2018, 11:00 AM

সেন্ত পিতার্সবুর্গে মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে ১২টায় নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। নকআউট পর্বে উঠতে হলে এ ম্যাচে জিততেই হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ডের ম্যাচের ফলের দিকে।

গত দুই ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন মেসি। আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র ম্যাচে পেনাল্টি থেকেও গোল করতে পারেননি। ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে যাওয়া ম্যাচেও ছিলেন নিষ্প্রভ। সাম্পাওলি আশা করছেন, নাইজেরিয়া ম্যাচে দলের তারকা সতীর্থদের কাছ থেকে প্রচুর বলও পাবেন; পারবেন নিজেকে মেলে ধরতেও।

“আমি মনে করি, ম্যাচটা (আইসল্যান্ডের বিপক্ষে) লিওর জন্য জটিল ছিল। ম্যাচের কৌশল তাকে সাহায্য করেনি এবং মাঝমাঠ থেকে সে বেশি বল পায়নি।

যদি সে স্বাভাবিকের চেয়ে কম বল পায় তার কারণ আইসল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনা যে আধিপত্য করেছিল, ক্রোয়েশিয়া ম্যাচে সেটা পারেনি।”

“আমরা এ দিকটায় উন্নতি করতে চেষ্টা করব। আমরা নিশ্চিত, আগামীকালের ম্যাচে সেটা হবে না। আর্জেন্টিনার ভালোর জন্য আমি নিশ্চিত লিওনেল মেসি আগের ম্যাচের চেয়ে এ ম্যাচে বলে অনেক বেশি ছোঁয়া লাগাবে।”

সংবাদ সম্মেলনে সেরা একাদশ দেননি সাম্পাওলি। ধারণা করা হচ্ছে, পিএসজির আনহেল দি মারিয়া মাঝমাঠে ফিরতে পারেন। ফরোয়ার্ডে সের্হিও আগুয়েরোর বদলে সুযোগ পেতে পারেন গনসালো হিগুয়াইন।

ক্রোয়েশিয়া ম্যাচে মারাত্মক ভুল করা উইলি কাবাইয়েরোর বদলে গোল পোস্টের নিচে ফ্রাঙ্কো আরমানির থাকা অনেকটাই নিশ্চিত। রিভার প্লেটের এই গোলরক্ষক কাবাইয়েরোর পাশে থাকার কথাও সংবাদ সম্মেলনে জানান।

“উইলি ও আমি এক রুমে থাকছি; ট্রেনিং সেশনও করছি একসঙ্গে এবং দিনের পর দিন একসঙ্গে কাটাচ্ছি। যে পরিস্থিরি উদ্ভব হয়েছে, সেটা আমাদের যে কারো বেলায় হতে পারত। আমি তাকে উৎসাহ এবং সমর্থন দেওয়ার চেষ্টা করছি।”

“আমিও এমন খুব কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। আমরা গোলরক্ষকরা জানি এতে কেমনটা লাগে।”