'চাপে থাকা' ব্রাজিলকে ছিটকে দিতে চায় সার্বিয়া

ব্যর্থ হওয়ার ভয় ব্রাজিলের উপর চাপ ফেলবে বলে বিশ্বাস আলেক্সান্দার মিত্রোভিচের। আর তা সার্বিয়ার বিশ্বকাপের নক-আউট পর্বে ওঠার পথ তৈরিতে কাজে দেবে বলে মনে করেন দলটির এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 10:35 PM
Updated : 26 June 2018, 11:24 AM

মস্কোয় বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় 'ই' গ্রুপের শীর্ষে থাকা ব্রাজিলের মুখোমুখি হবে তৃতীয় স্থানে থাকা সার্বিয়া। একই সময়ে গ্রুপের অপর ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা সুইজারল্যান্ডের প্রতিপক্ষ তলানির কোস্টা রিকা।

গ্রুপ পর্ব থেকে ব্রাজিল ছিটকে যাবে-এমনটা অনেকেরই ভাবনার বাইরে। তবে সেলেসাওদের বিপক্ষে সার্বিয়া জিতলে এবং অপর ম্যাচে কোস্টা রিকার সঙ্গে সুইজারল্যান্ড ড্র করলে সেটা সম্ভব।    

আর তা হলে তীব্র সমালোচনার মুখে পড়তে হবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে। তিতের দলের এই স্নায়ুচাপকেই কাজে লাগানোর পরিকল্পনা মিত্রোভিচের।

"আমার মনে হয়, ব্রাজিলের উপর অনেক চাপ থাকবে। কারণ এই ধরনের পরিস্থিতির সঙ্গে তারা অভ্যস্ত নয়। প্রথম রাউন্ডে তারা বাদ পড়ে যেতে পারে; অন্যদিকে, আমাদের হারানোর কিছু নেই।"

"আমি মনে করি, যতক্ষণ আমরা ম্যাচে থাকব ততক্ষণই এটা আমাদের এগিয়ে যাওয়ার সুযোগ দেবে। আমাদের স্মার্ট হতে হবে, নিজেদের সেরাটা দিতে হবে। সঙ্গে কিছুটা ভাগ্য ও সৃষ্টিকর্তার সাহায্য থাকলে আমরা জিততে পারব।"

কোস্টা রিকার বিপক্ষে জয়ে বিশ্বকাপ শুরু করা সার্বিয়া গত শুক্রবার সুইজারল্যান্ডের কাছে ২-১ গোলে হেরে যায়। তবে দলের পারফরম্যান্স ও চেষ্টায় খুশি মিত্রোভিচ।

"এখানে ফেভারিটদের পথ চলাটা সহজ হচ্ছে না। উদাহরণ- ক্রোয়েশিয়ার কাছে আর্জেন্টিনার হার। কোস্টা রিকা ও সুইজারল্যান্ড দেখিয়েছে যে, তারা ব্রাজিলের সঙ্গে খেলতে পারে। আমি আত্মবিশ্বাসী, আমরা তাদের বিদায় করে দিব।"