‘গ্রিজমানের সমালোচনা করবেন না’

বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে অঁতোয়ান গ্রিজমানকে স্বরূপে দেখা না গেলেও ফরাসি ফরোয়ার্ড ছন্দেই আছেন বলে মনে করেন তার সতীর্থ পল পগবা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 11:50 AM
Updated : 25 June 2018, 11:50 AM

অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে অভিযান শুরু করা ফ্রান্স দ্বিতীয় ম্যাচে পেরুকে ১-০ গোলে হারায়। তবে টানা দুই জয় পেলেও ছন্দে দেখা যায়নি দিদিয়ে দেশমের শিষ্যদের। আর নিজেকে এখনও মেলে ধরতে না পারা গ্রিজমান টুর্নামেন্টে তার একমাত্র গোলটি করেন অস্ট্রেলিয়ার বিপক্ষে স্পটকিক থেকে।

দুই বছর আগে ঘরের মাটিতে ইউরোয় ছয় গোল করে সেরা গোলদাতা হয়েছিলেন আতলেতিকো মাদ্রিদের এই ফরোয়ার্ড। তা উল্লেখ করে সংবাদ সম্মেলনে পগবা বলেন, “গ্রিজমান খুব ভালো করছে। সে সবসময় খুশি, সবসময় ফিট। সে দলের জন্য লড়াই করছে।”

“গত ম্যাচে গোল করেনি বলে সে আগের গ্রিজমান নেই, তা ঠিক নয়। কেউ কেউ তার ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করাকে কারণ বলছে। কিন্তু না।”

“বিশ্বকাপের আগে আপনাদের আমি যেমনটা বলেছিলাম, আমার গ্রিজমানের সমালোচনা করবেন না। আপনারা ইউরোর কথা ভুলে গেছেন। আমার গ্রিজমানের সমালোচনা করবেন না।”

“বিশ্বকাপ শেষ হয়ে যায়নি, এখনও ম্যাচ আছে। আমরা শেষ ষোলোয় উঠেছি, সেটা নিয়ে ভাবুন।"

আক্রমণভাগের পাশাপাশি রক্ষণ সামলানোতেও গ্রিজমানের ভূমিকার প্রশংসা করেন পগবা। উদাহরণস্বরূপ পেরুর বিপক্ষে ম্যাচের কথা উল্লেখ করেন তিনি।

“গ্রিজমানের নিজস্ব দক্ষতা আছে, সবাই তা জানে। তাই আবারও বলছি, আমার গ্রিজমানের সমালোচনা করবেন না।”

আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৮টায় ‘সি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ডেনমার্কের বিপক্ষে খেলবে ফ্রান্স। দুই জয়ে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।