আর্জেন্টিনা দলে কোচের সঙ্গে ঝামেলা নেই: মাসচেরানো

বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের আগে কোচের সঙ্গে আর্জেন্টাইন খেলোয়াড়দের সম্পর্কে কোনো চিড় ধরেনি বলে দাবি করেছেন দলটির মিডফিল্ডার হাভিয়ের মাসচেরানো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 08:59 AM
Updated : 26 June 2018, 11:03 AM

‘ডি’ গ্রুপে আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র দিয়ে শুরু করা আর্জেন্টিনা নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে উড়ে যায়। দুই ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে থাকায় ২০০২ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপের শেষ ষোলোর আগেই বিদায়ের শঙ্কায় রয়েছে হোর্হে সাম্পাওলির দল।

মঙ্গলবার নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জয় পেলে হয়তো শেষ ষোলোয় পা রাখতে পারবে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে সেজন্য গ্রুপের অন্য ম্যাচের ফলের দিকেও তাকাতে হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হারের পর কোচ সাম্পাওলির সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্বের গুঞ্জন ওঠে। ম্যাচ শেষে এক প্রতিক্রিয়ায় সাম্পাওলি জানিয়েছিলেন তার কৌশলের সঙ্গে মানিয়ে নিতে পারেনি খেলোয়াড়রা। তার এমন মন্তব্যে সংবাদ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো। এতে গুঞ্জন আরও জোরালো হয়।

তবে সংবাদ সম্মেলনে এমন সম্ভাবনা উড়িয়ে দিলেন মাসচেরানো। ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার বলেন, “কোচের সঙ্গে সম্পর্ক পুরোপুরিই স্বাভাবিক। অবশ্যই, যদি কোনো কিছু নিয়ে অস্বস্তি বোধ করি আমরা তাকে জানাই।… এটা যেসব খেলোয়াড় বেঞ্চে থাকে এবং যারা মাঠে থাকে সবাই করে।”

“এই রকম (সংবাদ সম্মেলনের মতো) একটা সভায়, ফুটবল নিয়ে এবং কিভাবে আমাদের খেলার সমস্যা সমাধানের একটা উপায় বের করা যায় তা নিয়ে আমরা কথা বলি।”

“অবশ্যই মাঠে আমরা খেলোয়াড় হিসেবে কেমন বোধ করি তা নিযে কথা হয়। কারণ যে কোনো মুহূর্তে, যে কোনো পর্যায়ে ও যে কোনো অবস্থায় আমরাই সিদ্ধান্ত নেই।”

আর্জেন্টিনা জাতীয় দলে আটজন কোচের অধীনে খেলার অভিজ্ঞতা থেকে মাসচেরানো আরও বলেন, “আমরা জানি যদি আমরা সব কিছু ঠিক করি, আমরা সবাই এর থেকে উপকৃত হব। আর যদি সব কিছু খারাপ দিকে যায়, আমরা সবাই তার জন্য ভুগব।”

“আমরা জানি পরিস্থিতিটা জটিল। আমাদের মতামত প্রকাশে এবং দল যাতে সব চেয়ে ভালো অবস্থায় মাঠে নামে সেজন্য সম্ভাব্য সব কিছু করতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।”

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায় সেন্ত পিতার্সবুর্গে নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই সময়ে রস্তোভ-অন-ডনে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে আইসল্যান্ড ও ক্রোয়েশিয়া।