স্পেন, পর্তুগাল নয়, রাশিয়া ম্যাচে নিয়ে ‘ভাবছে’ উরুগুয়ে

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর সম্ভাব্য প্রতিপক্ষ স্পেন বা পর্তুগালের মুখোমুখি হওয়া নিয়ে ভাবছে না উরুগুয়ে। দলটির তারকা ফরোয়ার্ড এদিনসন কাভানি জানালেন আপাতত গ্রুপ পর্বের শেষ ম্যাচ নিয়ে ভাবনা তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 04:31 PM
Updated : 24 June 2018, 04:35 PM

আগামী সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায় সামারা অ্যারেনায় ‘এ’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে বিশ্বকাপের স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে উরুগুয়ে। সমান ৬ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থাকা রাশিয়া শীর্ষে রয়েছে।

রাশিয়াকে হারাতে পারলে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হবে উরুগুয়ে। শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ হতে পারে ‘বি’ গ্রুপের দল স্পেন বা পর্তুগাল। আগের দিনের সংবাদ সম্মেলনে কাভানি জানালেন নকআউট পর্বের প্রতিপক্ষ নিয়ে তারা এখন ভাবছেন না।

“ওসব নয়, আমরা সবার আগে আগামীকালের ম্যাচে দৃষ্টি দিচ্ছি। এ পথেই আমরা চলবো এরপর আমরা অন্যান্য দিক নিয়ে ভাবব।”

“আগামীকাল জেতা এবং গ্রুপে সম্ভাব্য প্রথম হয়ে শেষ করাটা সবচেয়ে ‍গুরুত্বপূর্ণ এবং এরপর অন্য গ্রুপে কি হলো সেটা দেখব। কিন্তু প্রথমে আমাদের নিজেদের দিকে দৃষ্টি দেওয়া দরকার। আমরা খুব আঁটসাঁট গ্রুপে আছি।”

“প্রতিটি ম্যাচে আমরা যে গুরুত্ব, নিষ্ঠা ও মনোযোগ দিয়ে খেলি, তা দিয়ে এরপর আমাদের শেষ ষোলোর ম্যাচের প্রতিপক্ষের মুখোমুখি হব।”

রাশিয়ার আসরে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে চমক উপহার দিয়েছে মেক্সিকো। আর্জেন্টিনাকে রুখে দিয়েছে আইসল্যান্ড। ক্রোয়েশিয়া আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে।

গত ১১ দিনে ফুটবল বিশ্ব অনেক চমক দেখলেও বিস্মিত নন বলেও জানান কাভানি। চলতি আসরে একাধিক ড্র ও অল্প ব্যবধানে নিষ্পত্তি ম্যাচের উদাহরণ টেনে পিএসজির ফরোয়ার্ড জানান, এবারের দলগুলোর মধ্যে ব্যবধান অতীতের মতো অতটা বেশি নয় এবং এ কারণে ফল পাওয়া কঠিন হচ্ছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক