সিলভাকে গালি দিয়েছিলেন নেইমার

কোস্টা রিকার বিপক্ষে ম্যাচ চলাকালে নেইমারের আচরণে কষ্ট পেয়েছেন চিয়াগো সিলভা। এক পর্যায়ে নেইমার রেগে গিয়ে তাকে গালি গালাজ করেছিলেন বলে জানিয়েছেন ব্রাজিলের এই ডিফেন্ডার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 02:29 PM
Updated : 24 June 2018, 03:29 PM

সেন্ত পিতার্সবুর্গে শুক্রবার ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টা রিকাকে ২-০ গোলে হারায় সুইজারল্যান্ডের সঙ্গে ড্র করে টুর্নামেন্ট শুরু করা ব্রাজিল। যোগ করা সময়ের প্রথম মিনিটে ফিলিপে কৌতিনিয়োর গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

সিলভাকে নেইমারের গালি দেওয়ার ঘটনাটি ঘটেছিল ম্যাচটির ৮৩তম মিনিটে। বল দখল ও আক্রমণে ব্রাজিলের আধিপত্য থাকলেও স্কোরলাইন ছিল গোলশূন্য। মূল্যবান ১ পয়েন্ট পাওয়ার লক্ষ্যে কোস্টা রিকা তখন অহেতুক সময় নষ্ট করছিল বলে মনে হচ্ছিল।

তখন খেলা থামিয়ে কোস্টা রিকার এক খেলোয়াড়ের কাছে গিয়েছিলেন রেফারি। এরপর ক্রীড়াসূলভভাবে প্রতিপক্ষকে বল দিয়েছিলেন সিলভা। তা করায় ক্ষুব্ধ হয়ে সিলভাকে গালি দিয়েছিলেন নেইমার। সমর্থকদের দুয়োও শুনতে হয়েছিল ব্রাজিল অধিনায়ককে। 

সতীর্থের অমন আচরণে কষ্ট পেয়েছেন সিলভা।

"আমি তাকে ছোট ভাইয়ের মতো দেখি। আমি তার খেয়াল রাখার চেষ্টা করি, পরামর্শ দেই। আজ (শুক্রবার) তার ব্যবহারে আমার খুব খারাপ লাগছিল। যখন আমি কোস্টা রিকাকে বল ফিরিয়ে দিলাম, তখন সে আমাকে অনেক গালি গালাজ করেছিল।"

"তবে আমি মনে করি, সে ঠিক ছিল। কারণ আমার মনে হয়, তারা ম্যাচের গতি কমিয়ে দিচ্ছিল। আমি বল ব্যাক করেছিলাম, কারণ এটা এমন কোনো বল হতো না যেটা আমাদের জেতাতে পারতো। আমি যা করেছি তা নিয়ে আমার স্বস্তি লাগছে। কিন্তু তার গালি গালাজে খুব খারাপ লেগেছিল।"

ম্যাচটি জয়ের পর হাঁটুতে মাথা গুজে কাঁদতে দেখা যায় ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমারকে। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের সেই আবেগ-অনুভূতির ব্যাখ্যা দিলেন সিলভা। তার মতে, আবেগ প্রকাশ করতে পারায় পরের ম্যাচে নেইমার আরও স্বাচ্ছন্দ্য বোধ করবে।

বুধবার মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে গ্রুপ পর্বে ব্রাজিল নিজেদের শেষ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে।