গ্রুপে জার্মানির শেষ ম্যাচের একাদশে পরিবর্তনের ইঙ্গিত কোচের

শেষ মুহূর্তের গোলে সুইডেনকে হারানোর পর হাঁফ ছেড়ে বাঁচা জার্মান দলের ভাবনা এখন পরের ম্যাচের একাদশ সাজানো নিয়ে। দক্ষিণ কোরিয়া বিপক্ষে শুরুর একাদশে বেশ কিছু পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন কোচ ইউয়াখিম লুভ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 10:57 AM
Updated : 24 June 2018, 10:57 AM

সোচির ফিশৎ স্টেডিয়ামে শনিবার পিছিয়ে পড়ার পর সুইডেনকে ২-১ গোলে হারায় জার্মানি। মেক্সিকোর কাছে হার দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করা বর্তমান চ্যাম্পিয়নরা ‘এফ’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী বুধবার দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে।

দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে মেক্সিকো। ৩ করে পয়েন্ট জার্মানি ও সুইডেনের। দক্ষিণ কোরিয়া এখনও কোনো পয়েন্ট পায়নি।

সুইডেনের বিপক্ষে ম্যাচে চারটি পরিবর্তন এনেছিলেন লুভ। তার মধ্যে ছিল মিডফিল্ডার মেসুত ওজিলের বাদ পড়া। গত ম্যাচে জেরোম বোয়াটেংয়ের লালকার্ড পাওয়া, জেবাস্তিয়ান রুডির নাক ভেঙে যাওয়া এবং খেলোয়াড়দের অবসাদের কারণে বুধবারের ম্যাচের জন্য ভিন্ন একাদশ সাজানোর ইঙ্গিত দিয়েছেন জার্মান কোচ।

“সুইডেন ম্যাচের শেষ দিকে আমার খেলোয়াড়রা ক্লান্ত হয়ে পড়েছিল এবং খেলা শেষের ১০ মিনিট আগে মার্কো রয়েসের পায়ে ক্র্যাম্প দেখা গিয়েছিল।”

“বোয়াটেং নিষিদ্ধ এবং রুডির নাক ভেঙে গেছে। সেরে ওঠার জন্য আমাদের কয়েকটা দিন প্রয়োজন। বুধবার রুডির খেলার সম্ভাবনা আছে কিন্তু আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।”

বোয়াংটের অনুপস্থিতি জার্মানদের জন্য বড় একটা ধাক্কা। কাঁধের চোটের কারণে সুইডেন ম্যাচ খেলতে পারেননি সেন্ট্রাল ডিফেন্ডার মাটস হুমেলস। হুমেলসকে দক্ষিণ কোরিয়া ম্যাচে পাওয়ার ব্যাপারে আশাবাদী লুভ।

“মাটস খেলতে পারে এবং যদি সে খেলতে পারে, তাহলে রক্ষণে আমরা আরেকটা বিকল্প পাব।”