সমালোচকদের দিকে তোপ দাগালেন ক্রুস

শেষ মুহূর্তে জার্মানিকে জয়সূচক গোল এনে দেওয়ার পর নিজ দেশের সমালোচকদের এক হাত নিয়েছেন টনি ক্রুস। রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার মনে করেন তার গোলটি হতাশ করেছে সমালোচকদের, যারা বিশ্বাস করেছিল, রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়বে জার্মানি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 06:27 AM
Updated : 24 June 2018, 06:27 AM

সোচির ফিশৎ স্টেডিয়ামে শনিবার প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর সুইডেনকে ২-১ গোলে হারায় জার্মানি। মার্কো রয়োস সমতা ফেরানোর পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বুদ্ধিদ্বীপ্ত ফ্রি-কিকে বর্তমান চ্যাম্পিয়নদের জয় নিশ্চিত করেন ক্রুস।

মেক্সিকোর কাছে হেরে রাশিয়ার আসর শুরু করা জার্মানির সুইডেনের বিপক্ষে জয়ে নকআউট পর্বে যাওয়ার আশা টিকে থাকল। স্বস্তির জয় পাওয়ার পর সমালোচকদের দিকে তোপ দাগান ক্রুস।

“আমার মনে হয়েছিল, জার্মানিতে অনেকে খুশি হত, যদি তারা আমাদেরকে ছিটকে দিতে পারত; কিন্তু আমরা এটা তাদের জন্য এত সহজ হতে দিচ্ছি না। আমাদের সহজে রাস্তায় ফেলে দেওয়া যাবে না।” 

ম্যাচের ৩২তম মিনিটে জার্মানির হজম করা প্রথম গোলটি ক্রুসের ভুল পাসের কারণে। ওই গোলের দায় নিজের কাঁধে নিয়েছেন এই মিডফিল্ডার।

“সুইডেনের প্রথম গোলটি আমার ভুল। আমি এর দায় নিচ্ছি; কিন্তু শেষ পর্যন্ত সেটা শুধরে নেওয়া হয়েছিল, তাই না?”

“যখন আপনি ম্যাচ প্রতি চারশ বার বলে ছোঁয়া দিবেন, এক-দুবার বল হারিয়ে ফেলাটা স্বাভাবিক। কিন্তু যাই হোক, আমি আমার ভুল মেনে নিচ্ছি।”