‘শুধু মেসি নন, দল হিসেবেই বাজে খেলছে আর্জেন্টিনা’

বিশ্বকাপে আর্জেন্টিনার বাজে পারফরম্যান্সের জন্য লিওনেল মেসির ফর্ম হারানোকে নয় বরং দলগত ব্যর্থতাকে দায়ী করছেন স্পেনের কোচ ফের্নান্দো ইয়েররো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 06:13 AM
Updated : 24 June 2018, 06:13 AM

‘ডি’ গ্রুপে বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে আসা আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র দিয়ে শুরু করা আর্জেন্টিনা বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে উড়ে যায়। প্রথম ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হওয়ার পর ক্রোয়েশিয়ার বিপক্ষেও আলো ছড়াতে না পারায় দারুণ সমালোচনার মধ্যে আছেন অধিনায়ক মেসি।

আগামী মঙ্গলবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জয় পেলে হয়তো শেষ ষোলোয় পা রাখতে পারবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এক রেডিও সাক্ষাৎকারে ইয়েররো জানান, আর্জেন্টিনা দলে দারুণ সব প্রতিভার উপস্থিতি প্রমাণ করে শুধু মেসির ব্যর্থতা নয়, দলের বাজে পারফরম্যান্সের কারণ তার চেয়ে বড় কিছু।

“আমি সব সময় ভেবেছি যে একটা খেলায় যা কিছু ঘটে, ভালো ও মন্দ, তা একটা দলীয় বিষয়। আর যদি তা না হয়, আপনার বরং টেনিস খেলতে যাওয়াই উচিত।”

“অবশ্যই আর্জেন্টিনা দলে বড় সব খেলোয়াড় আছে যারা অসংখ্য ব্যক্তিগত পুরস্কার জিতেছে।”

“কিন্তু আপনি যদি আর্জেন্টিনার প্রতিভাবান খেলোয়াড়দের দলটা আর ক্লাবে তাদের গুরুত্বের দিকে তাকান, আপনি বুঝতে পারবেন যে এটা একটা দলগত বিষয়।”