'পুরোপুরি সুস্থ নেইমার, ঊরুর চোটে তিতে'

চোট কাটিয়ে খেলা শুরু করা নেইমার এখন পুরোপুরি সুস্থ বলে জানিয়েছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। তবে কোচ তিতের ঊরুর চোটের চিকিৎসা চলছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 07:23 PM
Updated : 23 June 2018, 07:43 PM

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ ড্র ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন পায়ের পাতার হাড় ভেঙে প্রায় তিন মাস মাঠের বাইরে থাকা নেইমার। ডান পায়ের গোড়ালির গাঁটে ব্যথার কারণে মাঝে অনুশীলনও মিস করেন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা।  

সব শঙ্কা কাটিয়ে 'ই' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টা রিকার বিপক্ষে মাঠে নেমে ২-০ গোলের জয়ে আলো ছড়ান নেইমার। ম্যাচের যোগ করা সময়ে ফিলিপে কৌতিনিয়ো দলকে এগিয়ে নেওয়ার পর শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়।

এই গোলে ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি গোল করার তালিকায় রোমারিওকে ছাড়িয়ে তৃতীয় স্থানটা একার করে নেন নেইমার। জাতীয় দলের জার্সিতে তার গোল এখন ৫৬টি।  

নেইমার এখন আর কোনো চোট সমস্যায় ভুগছেন না বলে সাংবাদিকদের জানালেন লাসমার।

"তার পা অথবা গোড়ালির গাঁটে পুনরায় কোনো সমস্যা নেই। আমরা তার অস্ত্রোপচার করা পায়ের সমস্যা নিয়ে উদ্বিগ্ন নই। সে পুরোপুরি সুস্থ।"

গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে সার্বিয়ার বিপক্ষে খেলবে ব্রাজিল। শেষ ষোলোতে যেতে এই লড়াইয়ে হার এড়ালেই চলবে সেলেসাওদের। ম্যাচটিতে নেইমারের খেলা নিয়ে কোনো সমস্যা নেই। কিন্তু চোটের কারণে গুরুত্বপূর্ণ এই ম্যাচে উইঙ্গার দগলাস কস্তা ও রাইট-ব্যাক দানিলোকে পাচ্ছে না ব্রাজিল।

কোস্টা রিকার বিপক্ষে কৌতিনিয়োর গোলের পর দৌড়ে উদযাপন করতে গিয়ে পড়ে যাওয়ায় কোচ তিতে ঊরুতে চোট পান। ব্যাপারটা নিয়ে মজাও করেন লাসমার।

"আমরা এমন একটা পরিস্থিতিতে আছি যেখানে কোচও চোটাক্রান্ত হয়। আমার ক্যারিয়ারে এমনটা শুনিনি। ঊরুর পেশিতে হালকা চোট পেয়েছেন তিনি। তবে গুরুতর কিছু নয়। তার মূল কাজ মাথা দিয়ে হয়"