মেসিদের বিপক্ষে আবারও গোল করতে চান 'লিওনেল' মুসা

লিওনেল মেসির সঙ্গে মুখোমুখি লড়াইয়ে আবারও গোল পাওয়ার ব্যাপারে আশাবাদী নাইজেরিয়ার ফরোয়ার্ড আহমেদ মুসা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 05:40 PM
Updated : 26 June 2018, 11:05 AM

মুসার জোড়া গোলে শুক্রবার 'ডি' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আইসল্যান্ডকে ২-০ গোলে হারায় নাইজেরিয়া। এই জয়ে তাদের শেষ ষোলোয় ওঠার সম্ভাবনা জাগে। পাশাপাশি আর্জেন্টিনার আশার পালেও লাগে হাওয়া।

ম্যাচটিতে নাজেরিয়ার জয়ের নায়ক মুসাকে নিয়ে আর্জেন্টিনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসার শেষ নেই। কেউ কেউ তাকে 'লিওনেল মুসা' হিসেবে উল্লেখ করেছেন। 

সেন্ত পিতার্সবুর্গে আগামী মঙ্গলবার গ্রুপে  নিজেদের শেষ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে খেলবে নাইজেরিয়া। নক-আউট পর্বের টিকেট পেতে ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে উভয় দলের জন্য। এই লড়াইয়ে নিজেকে মেলে ধরার ব্যাপারে আত্মবিশ্বাসী মুসা।

"যখনই আমি আর্জেন্টিনার বিপক্ষে খেলি বা লিওনেল মেসি আমার বিপক্ষে খেলে তখনই আমি গোল করি।"

২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্বে আর্জেন্টিনার কাছে ৩-২ ব্যবধানে নাইজেরিয়ার হারের ম্যাচেও জোড়া গোল করেছিলেন মুসা। ওই ম্যাচের প্রসঙ্গ টেনে ২৫ বছর বয়সী এই খেলোয়াড় বলেন, "চার বছর আগে ব্রাজিলে মেসি যখন আমার বিপক্ষে খেলছিল তখন আমি দুটি গোল করেছিলাম।"

"আমি যখন লেস্টার সিটিতে গেলাম এবং আমরা যখন বার্সেলোনার বিপক্ষে খেলেছিলাম, মেসিও তখন মাঠে ছিল। আমি আরও দুটি গোল করেছিলাম। তাই আমি মনে করি, পরের ম্যাচে যেকোনো কিছুই ঘটতে পারে। সম্ভবত, আমি আরও দুটি গোল করব।" 

এই নিয়ে বিশ্বকাপের দুটি ভিন্ন আসরে গোল করা প্রথম নাইজেরিয়ান খেলোয়াড় হলেন মুসা। চার গোল নিয়ে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসরে গড়েছেন দেশটির হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড। 

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটির গুরুত্ব প্রসঙ্গে মুসা বলেন, "আমরা শেষ ম্যাচটার গুরুত্ব জানি। এটা বাঁচা-মরার লড়াই। আমাদের জিততেই হবে।"