‘বেলজিয়ামের সেরাটা এখনও বাকি’

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ৮ গোল দেওয়ার পরও এই পারফরম্যান্সকে নিজেদের সেরা মানছেন না বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকু। বিশ্বকাপের পরের ম্যাচগুলোতে আরও উন্নতির সুযোগ দেখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 05:02 PM
Updated : 23 June 2018, 05:02 PM

মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে শনিবার ৫-২ গোলে তিউনিসিয়াকে হারায় বেলজিয়াম। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর পথে অনেকটাই এগিয়ে রয়েছে দলটি। ‘জি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পানামাকে ৩-০ গোলে হারিয়েছিল তারা।

দুই ম্যাচেই জোড়া গোল করেন রোমেলু লুকাকু। মাত্র ২৫ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবলে বেলজিয়ামের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাওয়া লুকাকু তিউনিসিয়ার বিপক্ষে গড়েছেন আরেক রেকর্ড। বিশ্বকাপের এক আসরে কোনো বেলজিয়ান ফুটবলার হিসেবে করেছেন সবচেয়ে বেশি গোল।

“আমরা এখনও আরও ভালো করতে পারি। এটা গুরুত্বপূর্ণ যে আমরা আগের ম্যাচের চেয়ে ভালো করেছি। ইংল্যান্ডের বিপক্ষে আমাদের আরও ভালো খেলতে হবে।”

চলতি আসরে ৪ গোল করে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে সবার ওপরে এখন লুকাকু। নিজের সাফল্যের জন্য এদেন আজার, কেভিন ডে ব্রুইনেদের মতো সতীর্থদের কৃতিত্ব দিচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড।

“আজকে (শনিবার) সব আক্রমণাত্মক খেলোয়াড় কিছু করতে পেরেছে এবং ডিফেন্ডাররাও তাদের জায়গায় ছিল। একটা দল হিসেবে আমরা উন্নতি করে যাচ্ছি।”

তিউনিসিয়ার বিপক্ষে হালকা চোট পেলেও তা গুরুতর নয় বলে জানিয়েছেন লুকাকু।

গত বিশ্বকাপ ও ২০১৬ সালের ইউরোর শেষ আট থেকে বিদায়ের পর এবারে বেলজিয়ামের ‘সোনালী প্রজন্মের’ শেষ সুযোগ দেখছেন অনেকেই। শিষ্যদের দারুণ খেলায় খুশি কোচ রবের্তো মার্তিনেস।

“আমরা দুই ম্যাচে যত গোল করেছি এটা করা সহজ নয়। একে অন্যের জন্য এতটা লড়াই করতে চায় এমন দলের ভালো করা দেখাটা সত্যি দারুণ। এর ওপর দলে আছে মেধা আর মান।”

গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বৃহস্পতিবার কালিনিনগ্রাদে ইংল্যান্ডের মুখোমুখি হবে বেলজিয়াম।