অশ্রুপূর্ণ নেইমার ব্রাজিলকে হাসায়: জেসুস

কোস্টা রিকাকে হারানোর পর কান্নায় ভেঙে পড়া নেইমার দলকে আনন্দ এনে দিয়েছে বলে জানিয়েছেন তার জাতীয় দল সতীর্থ গাব্রিয়েল জেসুস। ব্রাজিল দলে জায়গা পাওয়া নিয়ে রবের্ত ফিরমিনোর সঙ্গে চলা লড়াইটা উপভোগ করেন বলেও জানান ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 09:33 AM
Updated : 23 June 2018, 10:23 AM

সেন্ত পিতার্সবুর্গে শুক্রবার রাশিয়া বিশ্বকাপের ‘ই’ গ্রুপের ম্যাচে কোস্টা রিকাকে ২-০ গোলে হারায় ব্রাজিল। যোগ করা সময়ের প্রথম মিনিটে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের ফিলিপে কৌতিনিয়ো এগিয়ে নেওয়ার পর দগলাস কস্তার বাড়ানো বল জালে পৌঁছে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ম্যাচ শেষের বাঁশি বাজার পর হাঁটুতে মাথা গুজে কাঁদেন তারকা এই ফরোয়ার্ড।

গত ফেব্রুয়ারিতে পাওয়া চোটের কারণে নেইমারের রাশিয়া বিশ্বকাপ খেলা শঙ্কার মধ্যে পড়ে গিয়েছিল। তবে সব শঙ্কা দূর করে মাঠে ফেরেন তিনি। কোস্টা রিকার বিপক্ষে চলতি বিশ্বকাপে নিজের প্রথম গোল পাওয়া নেইমার ম্যাচ শেষে আনন্দঅশ্রু ধরে রাখতে পারেননি। দলের সেরা তারকার কান্না নিয়ে বলতে গিয়ে জেসুস ওই কথা জানান।

“নেইমার ঠিক আছে। আমি একটা ছেলে; সেও একটা ছেলে-হাসিখুশি ছেলে।”

“সে সবার মধ্যে, দলে এবং ব্রাজিলে আনন্দের ফল্গুধারা বইয়ে দেয়। এটা শুধু তার ফুটবল দিয়ে নয়, একজন মানুষ হিসেবেও।”

ফিরমিনোর সঙ্গে জায়গা পাওয়ার লড়াই নিয়ে জেসুসের অভিমত, তাদের দুজনেরই সেরা একাদশে থাকার সামর্থ্য আছে। বাকিটা নির্ভর করে কোচ তিতের ওপর।

“দুজন খেলোয়াড়ের যদি জাতীয় দলে খেলার সুযোগ থাকে তাহলে তাদের তুলনা হওয়া স্বাভাবিক। এ মুহূর্তে খেলার জন্য কে বেশি ভালো সে সিদ্ধান্ত নেন প্রধান কোচ। কিন্তু সেরা একাদশে থাকার সবকিছু ফিরমিনোর আছে এবং আমারও আছে।”

“ফিরমিনো দলের মূল ফরোয়ার্ড হতে পারে। সে খেলুক বা আমি খেলি, আমার আশা, আমরা যেন দুজনই ভালো খেলতে পারি।”