চাপে সেরাটা খেলে জার্মানি: ক্লোসা

চাপের মধ্যে জার্মানি সেরা ফুটবল খেলে বলে বিশ্বাস মিরোস্লাভ ক্লোসার। শুরুর ব্যর্থতা কাটিয়ে দলটি নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পাবে বলেও মনে করেন ফুটবলের সর্বোচ্চ মঞ্চে সবচেয়ে বেশি গোলের রেকর্ডের মালিক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2018, 02:35 PM
Updated : 22 June 2018, 02:35 PM

এবারের বিশ্বকাপে শুরুটা ভাল হয়নি জার্মানির। 'এফ' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর কাছে ১-০ গোলে হারে গত আসরের চ্যাম্পিয়নরা।

জার্মানির আগের দুই বিশ্বকাপ জয়ী ইতালি ও স্পেন উভয় দলই শিরোপা ধরে রাখার মিশনে নেমে গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছিল। প্রথম ম্যাচটিতে হারায় সেই শঙ্কা নিয়ে শনিবার সোচিতে সুইডেনের মুখোমুখি হবে জার্মানি। 

সুইডেনের কাছে জার্মানি হারলে এবং একই দিন গ্রুপে আগের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মেক্সিকো জিতলে এক ম্যাচ বাকি থাকতেই বিদায় নিশ্চিত হয়ে যাবে ইওয়াখিম লুভের দলের।

মেক্সিকোর কাছে হারে প্রচণ্ড সমালোচনার মুখে পড়েছে জার্মানি। তবে উত্তরসূরিদের ঘুরে দাঁড়ানো নিয়ে আশাবাদী চারটি বিশ্বকাপ খেলে ১৬ গোল করা ক্লোসা।

২০১৪ সালে দেশের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা সাবেক এই স্ট্রাইকার বলেন, "আমরা চাপের মধ্যেই সেরা ম্যাচগুলো খেলি। আর একারণেই শনিবারের বিষয়ে আমি খুব ইতিবাচক থাকব।"

প্রথম ম্যাচে জার্মানির হারের পিছনে কোনো অজুহাত দেখাতে চান না ক্লোসা।

"ঘাস বেশি লম্বা, রেফারি বাজে, সূর্যের তাপ খুবই বেশি-এসব আমি পছন্দ করি না।"