বিশ্বকাপ 'ছেড়ে যাবে না' সালাহ

গ্রুপ পর্ব থেকে মিশরের বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ ম্যাচের আগেই মোহামেদ সালাহ বিশ্বকাপ ছেড়ে চলে যেতে পারেন বলে গুঞ্জন। তবে তা উড়িয়ে দিয়েছেন মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান হানি আবো রিদা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2018, 01:09 PM
Updated : 22 June 2018, 01:09 PM

'এ' গ্রুপে নিজেদের প্রথম দুই ম্যাচে উরুগুয়ের কাছে ১-০ গোলে ও রাশিয়ার কাছে ৩-১ গোলে হারে মিশর। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত দলটির। ভলগোগ্রাদ স্টেডিয়ামে আগামী সোমবার সৌদি আরবের বিপক্ষে শেষ ম্যাচে খেলতে নামবে মিশর।

বাছাই পর্বে সালাহর দারুণ নৈপুন্যে ১৯৯০ সালের পর প্রথম বারের মতো বিশ্ব ফুটবলের সর্বোচ্চ আসরে খেলার যোগ্যতা অর্জন করে মিশর।

কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লিভারপুলের হয়ে খেলার সময় কাঁধে চোট পাওয়ায় উরুগুয়ের কাছে ১-০ গোলে হারা ম্যাচে ছিলেন না এই ফরোয়ার্ড। গত মঙ্গলবার স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ফেরার ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেন সালাহ; কিন্তু হার এড়াতে পারেননি।

সংবাদ মাধ্যমের খবর, গ্রুপ পর্বে সৌদি আরবের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচের আগেই বিশ্বকাপ ছেড়ে চলে যেতে পারেন সালাহ। এসব খবরের ভিত্তি নিয়ে প্রশ্ন তুললেন মিশর ফুটবলের প্রধান।

এ ব্যাপারে আবো রিদা সাংবাদিকদের বলেন, "লিভারপুলের ব্যাপারে আমার কোনো ধারণা নেই। তবে আমরা আমাদের অধিনায়ক মোহামেদ সালাহকে পাচ্ছি। ফিফার নিয়মানুযায়ী তাকে তার ক্যাম্পে থাকতে হবে। তাকে তার দলের সঙ্গে থাকতে হবে।"     

"সে তার সতীর্থদের সঙ্গে মিলে-মিশে ভাল আছে। তার ব্যাপারে সংবাদ মাধ্যম যা লিখেছে তাতে সে হতবাক। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা এসেছে এর সবই সে প্রত্যাখ্যান করেছে।"  

"যা প্রকাশিত হয়েছে তাতে আমরা সবাই হতবিহ্বল। এটা কোথা থেকে আসলো এ ব্যাপারে আমাদের কোনো ধারনা নেই।"