আর্জেন্টিনা সমর্থকদের কাছে সাম্পাওলির ক্ষমা প্রার্থনা

ক্রোয়েশিয়ার কাছে আর্জেন্টিনার বড় হারের পর সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির কোচ হোর্হে সাম্পাওলি। সেই সঙ্গে বিশ্বকাপের শেষ ষোলোয় উঠতে নিজেদের সবটুকু দিয়ে চেষ্টা করার প্রতিশ্রুতি দিয়েছেন এই আর্জেন্টাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2018, 11:39 AM
Updated : 22 June 2018, 11:55 AM

রাশিয়া বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াইয়ে সন্তুষ্টজনক ছিল না গত আসরের রানার্সআপ আর্জেন্টিনার পারফর‌ম্যান্স। মূল আসরের শুরুটাও বাজে হয়েছে তাদের। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে প্রথম বারের মতো বিশ্বকাপ খেলতে আসা আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র করার পর বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরে বসে দলটি।    

'ডি' গ্রুপে এখন পর্যন্ত দুই ম্যাচে আর্জেন্টিনার পুঁজি মাত্র ১ পয়েন্ট। ২০০২ আসরের পর বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কা নিয়ে আগামী মঙ্গলবার গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার মুখোমুখি হবে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এমনটা হলে আর্জেন্টিনার জার্সিতে পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসির এটাই শেষ ম্যাচ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নিজনি নভগোরোদ স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার কাছে হারের পর সংবাদ সম্মেলনে সাম্পাওলি বলেন, "এটা লজ্জার কিনা জানি না, কিন্তু আমি নিশ্চিতভাবে কষ্ট পাচ্ছি।"

"দীর্ঘ সময় পর কোচ হিসেবে আমি এমন অভিজ্ঞতার মধ্য দিয়ে গেলাম। এটা আরও বেশি বেদনাদায়ক এই কারণে যে আমি আমার দেশের জার্সি পরে আছি।"

"এই ম্যাচে আমাদের পরিকল্পনা কাজে দেয়নি। কী হয় আমাদের দেখতে হবে। আমাদের যা আছে তার সবটুকু দিয়ে শেষ সুযোগটাতে লড়তে হবে এবং সবটা দিতে হবে। আমাদের আর কোনো বিকল্প নেই।"

"খারাপ লাগছে কারণ আর্জেন্টিনার মানুষ আমাদের থেকে যা আশা করে আমরা সে পর্যায়ে ছিলাম না।"

আর্জেন্টিনার সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করলেন সাম্পাওলি।

"আমি তাদের ক্ষমা প্রার্থনা করব। বিশেষ করে আর্জেন্টিনার সেই সব সমর্থকের কাছে যারা অনেক চেষ্টা করে এখানে এসেছে।"

"আমি যা বলেছি তার পুনরাবৃত্তি করছি, আমি দায়ী। আগে একজন সমর্থকের মতোই আমার স্বপ্নাতুর চোখ ছিল। তাই আমি ব্যথিত।"

"আমি আমার দায়িত্বের সর্বোচ্চটাই করেছি। কিন্তু তারা যেমনটা চেয়েছিল সে উপায় আমি একেবারেই তাদের দিতে পারিনি।"