আর্জেন্টিনার জন্য গুরুত্বপূর্ণ ম্যাচে খেলোয়াড়দের বিশ্রাম দিতে পারে ক্রোয়েশিয়া

বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যচে আইসল্যান্ডের বিপক্ষে সেরা খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার কথা জানিয়েছেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ। ক্রোয়েশিয়ার কাছে বড় হারের পর আর্জেন্টিনার শেষ ষোলোয় উঠতে ভূমিকা থাকবে এই ম্যাচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2018, 11:23 AM
Updated : 22 June 2018, 11:55 AM

বৃহস্পতিবার নিজনি নভগোরোদে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারায় ক্রোয়েশিয়া। গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলে প্রথম গোল হজম করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ক্রোয়াট অধিনায়ক মদ্রিচের পর যোগ করা সময়ে ইভান রাকিতিচ গোল করলে ১৯৯৮ সালের পর প্রথমবারের মতো শেষ ষোলো নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার। অন্যদিকে প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র করা মেসিদের ঝুলিতে দুই ম্যাচে মাত্র এক পয়েন্ট।

শেষ ষোলোয় উঠতে মঙ্গলবার সেন্ত পিতার্সবুগে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জয়ের পাশাপাশি ভাগ্যের সাহায্যও প্রয়োজন আর্জেন্টিনার। নিজেদের অবশিষ্ট দুই ম্যাচে আইসল্যান্ড নূন্যতম চার পয়েন্ট পেলেই ছিটকে যাবে হোর্হে সাম্পাওলির দল।

এ অবস্থায় আইসল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়ার সেরা খেলোয়াড়রা বিশ্রামে থাকলে বিপদ বাড়তে পারে লাতিন পরাশক্তিদের।

আইসল্যান্ডের বিপক্ষে কাউকে বিশ্রাম দেবেন কি-না, সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে দালিচ জানান, “হ্যা, আমি দিব।”

আর্জেন্টিনার বিপক্ষে দলের দাপুটে পারফরম্যান্সের জন্য শিষ্যদের কৃতিত্ব দিলেন দালিচ।

“আমি আপনাদের একটা বিষয় বলব, আমরা আগের দুই দিন জুড়ে পরিকল্পনা করিনি, আমি আমার খেলোয়াড়দের চাপমুক্ত রাখতে চেয়েছিলাম যাতে তারা মাঠে গিয়ে উপভোগ করতে পারে।”

“আমি বলেছিলাম এটা সবচেয়ে সহজ ম্যাচ হতে পারে আর্জেন্টিনার বাজে ফর্মের কারণে নয়, আমাদের প্রেরণার কারণে। আমার খেলোয়াড়রা ও বাড়িতে থাকা সবাই এটা উপভোগ করেছে।”

মঙ্গলবার রস্তোভ-অন-ডনে বাংলাদেশ সময় রাত বারোটায় ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবে আইসল্যান্ড। একই সময়ে নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।