মেসির জন্য এবার শুভকামনা নেই রাকিতিচের

বরাবরই লিওনেল মেসির শুভাকাঙ্ক্ষী ইভান রাকিচিত। কিন্তু এবার আর ক্লাব সতীর্থের জন্য শুভকামনা করছেন না। আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া মুখোমুখি বলেই মেসির জন্য ভালো কিছু চাইতে পারছেন না ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 06:46 AM
Updated : 21 June 2018, 06:46 AM

রাশিয়া বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে নিজনি নভগোরোদ স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দুই দল। আগের দিনের সংবাদ সম্মেলনে রাকিতিচ তাই শুধু ক্রোয়েশিয়ার মঙ্গল চাইলেন।

“আমি মনে করি, লিও ফুটবলের সর্বকালের সেরা খেলোয়াড় এবং বিশ্বকাপে তার জন্য আমার শুভকামনা আছে। কিন্তু আগামীকালের (আজকের) ম্যাচের জন্য নয়।”

নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়েছিল ক্রোয়েশিয়া। প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র করেছিল আর্জেন্টিনা; মেসি করেছিলেন পেনাল্টি মিস। মেসি ও আর্জেন্টিনা জয়ের জন্য মরিয়া থাকবে বলেও সতীর্থদের সতর্ক করে দিয়েছেন রাকিতিচ।

“তারা এরই মধ্যে পয়েন্ট হারিয়েছে এবং আরও সুযোগ হারানোর পথ তাদের খুব একটা নেই। যেহেতু তাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড় আছে, আমরা মনে করি আর্জেন্টিনা খুবই আগ্রাসী থাকবে। তারা যে আমাদের জীবনটা কঠিন করে তুলবে, সে ব্যাপারে আমরা সতর্ক আছি।”

“আর্জেন্টিনার প্রথম ম্যাচে মেসি প্রায় আটটি শট গোলে নিয়েছিল এবং পেনাল্টির সুযোগও পেয়েছিল। সে সহজেই দুই-তিনটা গোল করতে পারত কিন্তু এটা তার মতো করে হয়নি।”

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে শিষ্যদেরকে নিজেদের ওপর বিশ্বাস রাখার পরামর্শ দিয়েছেন ক্রোয়েশিয়া কোচ জ্লাতকো দালিচ। কোচের সঙ্গে সুর মেলালেন রাকিচিতও।

“আমরা জানি তাদের বিপক্ষে এটা খুবই কঠিন ম্যাচ হবে এবং এ কারণেই আমাদের নিজেদের খেলোয়াড়দের ওপর বিশ্বাস রাখতে হবে এবং নিখুঁত ম্যাচ খেলতে হবে।”

“আর্জেন্টিনাকে হারাতে হলে আমাদের সবাইকে নিখুঁত ম্যাচ খেলতে হবে এবং শুরু থেকে শেষ সময় পর্যন্ত কঠোর পরিশ্রম করতে হবে।”

“আর্জেন্টিনার জন্য আমাদের বিষয়গুলো কঠিন করে তুলতে হবে, তারা যেন তাদের খেলা উপভোগ করতে না পারে। কিন্তু বিশ্বকাপ জয়ের অন্যতম ফেভারিটদের এবং বিশ্ব সেরা খেলোয়াড়ের বিপক্ষে খেলার এমন বিশেষ সুযোগ উপভোগ করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।”