আর্জেন্টিনার সঙ্গে ড্রর জন্য খেলবে না ক্রোয়েশিয়া: দালিচ

আইসল্যান্ডের বিপক্ষে হোঁচট খাওয়া আর্জেন্টিনার চেয়ে পয়েন্টে এগিয়ে নাইজেরিয়াকে হারানো ক্রোয়েশিয়া। তবে দলটির কোচ জ্লাতকো দালিচ দাবি করেছেন, দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ড্রয়ের জন্য খেলবে না তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 06:22 AM
Updated : 21 June 2018, 06:22 AM

রাশিয়া বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে নিজনি নভগোরোদ স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দুই দল। নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়েছিল ক্রোয়েশিয়া। আর আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র করেছিল আর্জেন্টিনা।

ক্রোয়েশিয়ার কোচের বিশ্বাস কারো একার পক্ষে বার্সেলোনার তারকা ফরোয়ার্ড আটকে রাখা সম্ভব নয়। আর্জেন্টিনার সঙ্গে ড্রয়ের মানসিকতা নিয়ে খেলতে নামা ঝুঁকিপূর্ণ হবে বলেও মনে করেন তিনি।

“মেসি বিশ্বসেরা এবং কেউ একা তাকে থামাতে পারে না। আমাদের দলীয় খেলা তাকে থামাতে পারে। পাসগুলো থেকে তাকে আমাদের বিরত রাখতে হবে। কিন্তু আর্জেন্টিনা কেবল মেসি নয়, তাদের অনেক ভালো খেলোয়াড় আছে। শুধু মেসির ওপর দৃষ্টি দেওয়ার ফাঁদে আমাদের পড়া উচিত হবে না।”

“বিশ্বের অন্যতম সেরা একটা দলের বিপক্ষে আমরা খেলতে যাচ্ছি। তাদের প্রতি আমাদের অনেক শ্রদ্ধা আছে কিন্তু নিজেদেরকেও শ্রদ্ধা করি আমরা। দারুণ চ্যালেঞ্জিং ম্যাচ হবে। কিন্তু আমাদের নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে এবং নিজেদের আসল চেহারাটা দেখাতে হবে।”

আর্জেন্টিনার বিপক্ষের ম্যাচটি ক্রোয়েশিয়ার জন্য এক হিসেবে বিশ্বকাপের ‘সহজতম’ বলে মনে করেন দালিচ।

 “এটা আমাদের জন্য সহজতম ম্যাচ, কেননা আমাদের হারানোর কিছু নেই। ম্যাচের ফল যে কারো দিকে যেতে পারে। আমাদের ওপর চাপ কম; কেননা, আমাদের ঝুলিতে তিন পয়েন্ট আছে। কিন্তু আমরা যদি ড্রয়ের জন্য খেলি, আমরা সেটা পাব না। যদি আমরা জয়ের জন্য খেলি, তাহলে একটা ফল পেতে পারি।”

‘সহজতম’ বলার ব্যাখ্যাও দেন ক্রোয়েশিয়া কোচ।

“আমি বলিনি, তারা সহজতম প্রতিপক্ষ। আমি বলেছি সহজতম ম্যাচ। কেননা, আমাদের হারানোর কিছু নেই। আমরা বিশ্বের অন্যতম সেরা একটি দলের বিপক্ষে খেলব এবং এটা আমাদের জন্য চ্যালেঞ্জের। দুটি দারুণ দলের মধ্যে লড়াই হবে। আমি আমার খেলোয়াড়দের প্রতিটি মিনিট উপভোগ করতে বলব। কেননা, তারা আর্জেন্টিনা ও মেসির বিপক্ষে খেলবে।”