ক্রোয়েশিয়া ম্যাচের আর্জেন্টিনা একাদশ চূড়ান্ত হয়নি

আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের একাদশ আগের দিনই জানিয়ে দিয়েছিলেন হোর্হে সাম্পাওলি। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের লাইন-আপ এখনও ঠিক করতে পারেননি আর্জেন্টিনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2018, 05:40 AM
Updated : 21 June 2018, 05:40 AM

‘ডি’ গ্রুপের ম্যাচে নিজনি নভগোরোদ স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দুই দল। আগের দিন সংবাদ সম্মেলনে আর গতবারের মতো একাদশে কারা থাকবেন জানাননি কোচ।

“আমি আপনাদের লাইন-আপ দিতে পারছি না। কেননা, আমরা এখনও এটা চূড়ান্ত করিনি।”

“প্রতিপক্ষের হাতে অনেক বৈচিত্রময় বিকল্প আছে, বিশেষ করে আক্রমণভাগে। তাই আমাদেরকে নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে শুরু করতে হবে কিন্তু নমনীয় থাকতে হবে।”

একাদশ সাজানোর ক্ষেত্রে ক্রোয়েশিয়ার বিপক্ষে রক্ষণ জমাট রেখে আক্রমণ শানানোর পরিকল্পনাটিও মাথায় রাখছেন সাম্পাওলি।

“(একাদশে) যে পরিবর্তন আমি আনবো তাতে আমাদের খেলায় পরিবর্তনের ছাপ থাকতে পারে যা আমাদের নমনীয়তা আরও বাড়বে। আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ রক্ষণ জমাট রাখা যাতে আমরা মসৃণভাবে আক্রমণগুলো তৈরি করতে পারি। পেনাল্টি বক্সে আমাদের আরও কার্যকর হতে হবে।”

আইসল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে না পেরে অনেকের সমালোচনার শিকার হয়েছিলেন লিওনেল মেসি। সাম্পাওলি দলের সেরা তারকার পাশে থাকছেন। একাদশও সাজাচ্ছেন বার্সেলোনা ফরোয়ার্ডকে কেন্দ্রে রেখে।

“জায়গা খুঁজে বের করার পরিকল্পনা আছে, যেখানে মেসিকে প্রতিপক্ষরা ঘিরে ধরে রাখতে না পারে। এটা দল হিসেবে এটা আমাদের অন্যতম পরিকল্পনা।”

“যদি দুই বা তিনজন খেলোয়াড় মেসির পেছনে লেগে থাকে, তাহলে অন্যরা মুক্ত থাকবে। এটা জায়গা এবং সুযোগগুলো তৈরি করবে, এ ক্ষেত্রে সুযোগ লাগানোর মতো খেলোয়াড় চাই আমাদের।”

কেবল মেসি নয়, ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে জয়ের জন্য দলের অন্যদের দিকেও তাকিয়ে আছেন আর্জেন্টিনা কোচ।

“আমরা আশা করি, গত কয়েকটা দিনে ঠিকঠাক কাজ করেছি যাতে লিও তার দক্ষতা কাজে লাগাতে পারে এবং যদি সে নিজেকে মেলে ধরতে না পারে, অন্যরা যেন পারে।”