‘খুবই উজ্জীবিত’ মেসিকে নিয়ে সতর্ক রাকিতিচ

সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির সম্পর্কে প্রায় সব কিছুই জানা বার্সেলোনা সতীর্থ ইভান রাকিতিচের। ক্রোয়েশিয়ার এই ফরোয়ার্ড জানেন আর্জেন্টিনা অধিনায়ক দেশের হয়ে খেলার সময়ে কতটা অনুপ্রাণিত থাকেন। তাই ‘খুবই উজ্জীবিত’ মেসির ব্যাপারে সতীর্থদের সতর্ক থাকতে বললেন রাকিতিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 09:25 PM
Updated : 20 June 2018, 09:26 PM

গত শনিবার ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্রয়ে রাশিয়া বিশ্বকাপ যাত্রা শুরু করে আর্জেন্টিনা। ম্যাচটির দ্বিতীয়ার্ধে স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় সমালোচনা শুনতে হয় মেসিকে।

নিজনি নভগোরোদে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২ টায় হোর্হে সাম্পাওলির দলের মুখোমুখি হবে নাইজেরিয়ার বিপক্ষে জয় পাওয়া ক্রোয়েশিয়া। রাকিতিচদের হারাতে ব্যর্থ হলে গতবারের রানার্সআপদের রাশিয়ায় শিরোপা জয়ের স্বপ্ন বড় একটা ধাক্কা খাবে।

রাকিতিচ মনে করেন, দেশের প্রতিনিধিত্ব করতে পেরে মেসির চেয়ে আর কেউ বেশি গর্বিত নয় কিংবা দলকে সাফল্যের পথে ফেরাতে আর কেউ পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের চেয়ে বেশি দৃঢ়প্রতিজ্ঞ নয়।  

মেসি প্রসঙ্গে সংবাদ সম্মেলনে রাকিতিচ বলেন, “আমার ধারণা সে কেবল উজ্জীবিত নয়, সে খুবই উজ্জীবিত। সে যখন আর্জেন্টিনায় যায় তখন তার মুখে বিশেষ একটা হাসি থাকে। আমার মনে হয় না, এই জার্সি পরে তার চেয়ে কেউ বেশি গর্বিত।"

“একজন মানুষ ও খেলোয়াড় হিসেবে আমি তার প্রশংসা করি।... সে তার সবটুকু দিয়েছে। আমাদের সব সম্মান তার প্রাপ্য।” 

মেসির ব্যাপারে সতীর্থদের জানানোর মতো তেমন কোনো গোপন তথ্য নেই রাকিতিচের কাছে।

“তারা বা গোটা বিশ্ব জানে না, এমন কী আছে যা আমি তাদের বলতে পারি?”
“মেসি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।…তাকে থামানোর ব্যাপারটা আমাদের উপরই নির্ভর করবে। তবে সঠিকভাবে খেলতে হবে এবং ম্যাচটা উপভোগ করতে হবে।”