‘পর্তুগাল রোনালদো নির্ভর নয়’

ক্রিস্তিয়ানো রোনালদোর ওপর নির্ভর করে বিশ্বকাপে সাফল্য পাওয়ার ধারণা উড়িয়ে দিয়েছেন পর্তুগাল কোচ ফের্নান্দো সান্তোস। মনে করিয়ে দিয়েছেন, একা কেউ ম্যাচ জেতাতে পারে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 07:55 AM
Updated : 20 June 2018, 07:55 AM

শুক্রবার রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রোনালদোর দারুণ এক হ্যাটট্রিকে প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে পর্তুগিজরা। আন্তর্জাতিক ফুটবলে ইউরোপিয়ান ফুটবলার হিসেবে ফেরেঙ্ক পুসকাসের গড়া সর্বোচ্চ ৮৪টি গোলের রেকর্ড স্পর্শ করেন ক্রিস্তিয়ানো রোনালদো।

মরক্কোর বিপক্ষে ম্যাচের আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে সান্তোস বলেন, “আমি আশা করি, ক্রিস্তিয়ানো দারুণ একটা ম্যাচ খেলবে। আমরা তাতে অভ্যস্ত, শুধু শেষ ম্যাচ থেকে নয় বরং সামগ্রিকভাবে তার ক্যারিয়ার জুড়েই। আমি আশা করছি, সে ও আমাদের দল প্রস্তুত।”

“রোনালদোকে নিয়ে পর্তুগাল ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হয়েছিল কারণ অধিনায়ক খুব গুরুত্বপূর্ণ। কিন্তু আমি কখনো একজন খেলোয়াড়কে একা একটা ম্যাচ জিততে দেখিনি।”

এক বিশ্বকাপে সর্বোচ্চ ১৩ গোল করা জুস্ত ফঁতেইনের ৬০ বছরের পুরনো রেকর্ডটা  রোনালদো ভাঙতে পারবেন কি-না, এমন প্রশ্নের জবাবে সান্তোস বলেন, “হয়তো, আমি জানি না। এটা একটা বিশ্বকাপ। এখানে সবই জাতীয় দল। আমার জন্য গুরুত্বপূর্ণ হলো মরক্কোর দলকে সম্মান করা। আমাদের মনযোগী হতে হবে এবং সেটাই আমাদের লক্ষ্য। আমাদের জিততেই হবে।”

‘বি’ গ্রুপে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হওয়া ম্যাচটিতে জিতলে নক আউট রাউন্ডে ওঠার পথে অনেকটা এগিয়ে যাবে ইউরো চ্যাম্পিয়নরা।