মেসির পাশে খেলতে চান দিবালা

নিজেকে লিওনেল মেসির সঙ্গে খেলার জন্য প্রস্তুত বলে মনে করেন পাওলো দিবালা। আর্জেন্টিনা দলে দুজনের এক সঙ্গে খেলার উপায় খুঁজে বের করা প্রয়োজন বলেও জানিয়েছেন এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2018, 06:22 AM
Updated : 20 June 2018, 06:22 AM

ইউভেন্তুসের হয়ে আলো ছড়ানো দিবালা ও বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসি একসঙ্গে খেলার জন্য প্রস্তুত নন বলে জানিয়েছিলেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি। শনিবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে দলের পয়েন্ট হারানো বেঞ্চে বসেই দেখেন দিবালা। তবে ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড মনে করেন মেসির সঙ্গে খেলতে প্রস্তুত তিনি।

“এখানে (জাতীয় দলে), বার্সেলোনায় বা বিশ্বের যে কোনো জায়গায় মেসির কোনো বিকল্প নেই। আমি অবশ্যই মনে করি, আমরা একসঙ্গে কাজ করতে পারতাম।”

“আমাদের খুঁজে বের করতে হবে কিভাবে আমি দলে জায়গা করে নিতে পারি। কারণ আপনারা যেমনটা বলেন, তিনি যে পজিশনে খেলেন আমি সেই একই পজিশনে খেলতে অভ্যস্ত। সম্প্রতি আমি ঐ পজিশনে খেলতে অভ্যস্ত হয়েছি।। কিন্তু আমি অবশ্যই মনে করি আমাদের এক সঙ্গে কাজ করতেই হবে।”

আইসল্যান্ডের বিপক্ষে আলো ছড়াতে পারেননি মেসি। দ্বিতীয়ার্ধে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। তবে দিবালা মনে করেন, মাঠে অধিনায়কের তৈরি করা সুবিধাগুলো পুরোপুরি কাজে লাগাতে পারলে সফল হবেন তারা।

“আমরা জানি যে, আমাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড় আছে। আমাদের অবশ্যই তা থেকে সুবিধা নিতে হবে। তাকে প্রতিপক্ষের প্রত্যেক খেলোয়াড় মার্কিং করায় তিনি যে জায়গাগুলো তৈরি করে দেন তার সুবিধা নিতে হবে।”

“ওসব জায়গা ও মুহূর্তগুলো থেকে আমাদের সুবিধা নিতেই হবে। ফলে আমরা আরও ভালোভাবে আক্রমণ করতে পারব।”

আগামী বৃহস্পতিবার নিজনি নভগোরোদে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবে হোর্হে সাম্পাওলির দল।