সুয়ারেসকে নিয়ে চিন্তিত নন উরুগুয়ে কোচ

রাশিয়া বিশ্বকাপে মিশরের বিপক্ষে জেতা ম্যাচে গোল করতে বা জ্বলে উঠতে পারেননি লুইস সুয়ারেস। তবে দলের অন্যতম সেরা ফরোয়ার্ডের ওপর আস্থা হারাচ্ছেন না অস্কার তাবারেস। জাতীয় দলের হয়ে শততম ম্যাচ খেলার পথে থাকা এই ফরোয়ার্ডের পাশে থাকছেন উরুগুয়ের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 06:07 PM
Updated : 19 June 2018, 06:07 PM

আগামী বুধবার বাংলাদেশ সময় রাত নয়টায় রস্তোভ-ডন-অনে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাশিয়ার কাছে ৫-০ গোলে হেরে আসা সৌদি আরবের মুখোমুখি হবে উরুগুয়ে। এ ম্যাচে খেলতে নামলেই উরুগুয়ের হয়ে ম্যাচ খেলার শতক পূরণ করবেন ২০০৭ সালে জাতীয় দলে অভিষিক্ত সুয়ারেস।

২০০৬ সালে দ্বিতীয় দফায় উরুগুয়ের কোচের দায়িত্ব নেওয়া তাবারেসের অধীনেই ক্যারিয়ারের সব ম্যাচ খেলেছেন সুয়ারেস। শিষ্যের জন্য শততম ম্যাচের গুরুত্বটা ভালোই বোঝেন কোচ।

“হ্যাঁ, সময় বয়ে যায়। ১০০তম ম্যাচ, জাতীয় দলের হয়ে খেলা খেলোয়াড়দের জন্য এই সংখ্যাটি খুব গুরুত্বপূর্ণ। এটা খুব সাধারণ একটা সংখ্যা নয়। এটা অনেক অর্থবহ।”

সুরারেসকে শিরোপা নির্ধারণী একজন খেলোয়াড় হিসেবে উল্লেখ করে তাবারেস বলেন, “আমরা যে অল্প কিছু অর্জন করেছি তাতে সে সবসময়ই গুরুত্বপূর্ণ ছিল। সে গুরুত্বপূর্ণ গোল করেছে; কিছু গোলে দারুণ সহযোগিতা করেছে। সে একজন ফরোয়ার্ড যে অনেক গোলে অবদান রাখে।”

মিশরের বিপক্ষে ম্যাচে গোল করতে পারেননি সুয়ারেস। তবে বার্সেলোনার এই ৩১ বছর বয়সী ফরোয়ার্ডের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই কোচের।

“আমরা সবাই একমত যে মিশরের বিপক্ষে সে তার সেরা ম্যাচ খেলেনি কিন্তু তার সম্ভাবনা অটুট রয়েছে। আমি মনে করি, এই বিশ্বকাপে আমাদের দারুণ স্ট্রাইকার আছে।”