গোড়ালির গাঁটের ব্যথায় অনুশীলন মাঠ ছাড়লেন নেইমার

মঙ্গলবার অনুশীলনে নেমে ডান পায়ের গোড়ালির গাঁটে ব্যথা অনুভব করায় দ্রুত মাঠ ছেড়ে যান নেইমার। তবে বড় কোনো শঙ্কা উড়িয়ে দিয়ে ব্রাজিল ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার অনুশীলন করবেন দলের সেরা তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 04:49 PM
Updated : 19 June 2018, 04:49 PM

রোববার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১০ বার ফাউলের শিকার হন নেইমার। ম্যাচের দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার খোঁড়াতে দেখা যায় পায়ের পাতার হাড় ভেঙে প্রায় তিন মাস মাঠের বাইরে থাকার পর প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নামা এই ফরোয়ার্ডকে।

সোমবার অনুশীলনে না থাকলেও ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার আশ্বস্ত করেছিলেন ঠিক আছেন নেইমার। তবে মঙ্গলবার অনুশীলনে নামার ১৫ মিনিটের মধ্যে মাঠ ছাড়েন পিএসজি তারকা।

আগামী শুক্রবার ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টা রিকার বিপক্ষে মাঠে নামবে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ ড্রয়ে বিশ্বকাপ শুরু করা ব্রাজিল। গুরুত্বপূর্ণ দ্বিতীয় ম্যাচের আগে নেইমারের চোট তাই আরও বেশি দুর্ভাবনার কারণ হয়ে দাঁড়িয়েছে ব্রাজিল দলে।

তবে ব্রাজিলের মিডিয়া অফিসার ভিনিসিয়াস রদ্রিগেস জানান, নেইমারের এখনকার সমস্যার সঙ্গে গত ফেব্রুয়ারিতে তার অস্ত্রোপচার করানো পায়ের কোনো সম্পর্ক নেই।

“নেইমার তার ডান গোড়ালির গাঁটে কিছুটা ব্যাথা অনুভব করেছে। এ কারণে সে অনুশীলন ছেড়ে গেছে। গত ম্যাচে অনেকবার ফাউলের শিকার হওয়ায় তার গোড়ালির গাঁটে একটু ব্যথা আছে। কিন্তু আগামীকাল সে স্বাভাবিকভাবে অনুশীলন করবে।”

এত বেশি ফাউলের শিকার হওয়ার পর এক জন ফুটবলারের ব্যথা অনুভব করাটা স্বাভাবিক। এর জন্য তার কোনো ডাক্তারি পরীক্ষাও করা হয়নি বলে জানিয়েছেন তিনি। মঙ্গলবার তাকে পুরো সময় অনুশীলন করানোর পরিকল্পনা ছিল না বলেও জানানো হয়।