৩৫ পর্যন্ত ফর্মের তুঙ্গে থাকার প্রত্যাশা লেভানদোভস্কির

আসছে অগাস্টে ৩১-এ পা রাখবেন রবের্ত লেভানদোভস্কি। তবে তার কাছে সেটা শুধুই একটা সংখ্যা। দীর্ঘদিন ধরে বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ডের মর্যাদা পাওয়া পোল্যান্ডের এই ফরোয়ার্ডের বিশ্বাস, ৩৫ বছর পর্যন্ত ফর্মের তুঙ্গে থাকবেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2018, 04:12 PM
Updated : 18 June 2018, 04:12 PM

ক্যারিয়ারে প্রথমবার বিশ্বকাপ খেলতে যাওয়া লেভানদোভস্কির বিশ্বাস, রাশিয়ায় দারুণ কিছু করে দেশের ফুটবলে সুদিন ফেরাতে পারবেন তারা।

মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে মঙ্গলবার সেনেগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ২০১০ ও ২০১৪ আসরে সুযোগ না পাওয়া পোল্যান্ড।

ক্যারিয়ারে এত দেরিতে প্রথম বারের মতো বিশ্বকাপ খেলা নিয়ে খুব একটা আফসোস নেই লেভানদোভস্কির। বরং ক্যারিয়ারে বিশ্বকাপটা যথার্থ সময়ে এসেছে বলে মনে করেন বায়ার্ন মিউনিখ তারকা।

দ্য গার্ডিয়ানকে লেভানদোভস্কি বলেন, "কমপক্ষে ৩৫ বছর পর্যন্ত আমার ফর্মের তুঙ্গে থাকার পরিকল্পনা আছে।"

"আমার মনে হচ্ছে, একজন স্ট্রাইকার হিসেবে আমি আমার সেরা সময়টা মাত্র শুরু করেছি। আমি পরিণত এবং আমার অনেক অভিজ্ঞতা আছে। সুস্থ্য থাকলে যত লম্বা সময় পারা যায় আমি ইউরোপে খেলবো।"

৭০ এর দশক ছিল পোলিশ ফুটবলের উজ্জ্বল সময়। পশ্চিম জার্মানিতে ১৯৭২ সালে অলিম্পিকে স্বর্ণ জয়ের পর একই দেশে ১৯৭৪ বিশ্বকাপে তৃতীয় হয় তারা।  

নিজেদের অতীত নিয়ে লেভানদোভস্কি বলেন, "এই ধরনের পরিসংখ্যান আপনাকে অমরত্ব দেয়।"

"ইতিহাস ইতিহাসই। পেছনে ফিরে দেখা এবং এসব কিছু স্মরণ করাটা দারুণ ব্যাপার। তবে আমরাও স্মরণীয় হতে চাই, নিজেদের ইতিহাস লিখতে চাই। সুন্দর সব স্মৃতির জন্য আমরা লড়বো।"