মেসিকে আটকাতে রাকিতিচের পরামর্শ নেবেন ক্রোয়েশিয়া কোচ

আর্জেন্টিনার লিওনেল মেসিকে আটকাতে তার বার্সেলোনা সতীর্থ ইভান রাকিতিচের পরামর্শ নেবেন বলে জানিয়েছেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2018, 01:34 PM
Updated : 18 June 2018, 01:34 PM

'ডি' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারানো ক্রোয়েশিয়া আগামী বৃহস্পতিবার নিজনি নভগোরোদে আর্জেন্টিনার মুখোমুখি হবে।

রাশিয়ায় শুরুটা আশানুরূপ হয়নি হোর্হে সাম্পাওলির দলের। গত শনিবার আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। দ্বিতীয়ার্ধে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের সেরা তারকা লিওনেল মেসি স্পট কিক থেকে লক্ষ্যভেদ করতে পারলে অবশ্য ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে একসঙ্গে খেলায় মেসিকে ভালো করেই জানেন রাকিতিচ। পাঁচ বারের বর্ষসেরা ফুটবলারকে থামাতে তাই শিষ্যের কাছে পরামর্শ চান দালিচ। 

সংবাদ সম্মেলনে ৫১ বছর বয়সী এই কোচ বলেন, "অবশ্যই, আগামী তিনটা দিন রাকিতিচ আমার সহযোগী হবে। মেসিকে কিভাবে আটকানো যায় সে ব্যাপারে নিশ্চিতভাবে আমরা কিছু উপায় খুঁজবো।"

"এসব বিষয় ও অন্যান্য অনেক বিষয়ে আমি সব সময় আমার খেলোয়াড়দের জিজ্ঞেস করি। আমি যোগাযোগ রাখতে ভালোবাসি। আমি যেকোনো পরামর্শ নিতে পছন্দ করি।" 

"ইভানও এটা পছন্দ করে। সে আমাকে বলবে। পারলে আমি সব তথ্যই ব্যবহার করবো।"

রিয়াল মাদ্রিদের হয়ে বার্সেলোনার বিপক্ষে খেলায় মেসিকে মোকাবেলার অভিজ্ঞতা আছে ক্রোয়েশিয়ার দুই মিডফিল্ডার লুকা মদ্রিচ ও মাতেও কোভাসিচের। দালিচ জানালেন, মেসিকে ঠেকানোর উপায় খুঁজতে বসবেন তাদের সঙ্গেও।  

"লিওনেল মেসিকে থামানোর যথাযথ কোনো উপায় নেই। গত রাতে (আইসল্যান্ডের বিপক্ষে) সে ১০টা শট নিয়েছে। দৃঢ়তার সঙ্গে আমাদেরকে তার আক্রমণ দমাতে হবে।"