আর্জেন্টিনার জন্য ‘বিশেষ পরিকল্পনা’ নেই ক্রোয়েশিয়ার

নাইজেরিয়াকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করা ক্রোয়েশিয়া এবার মুখোমুখি হবে আর্জেন্টিনার। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ‘বিশেষ পরিকল্পনা’ থাকবে বলে জানিয়েছেন ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2018, 08:50 AM
Updated : 17 June 2018, 08:50 AM

আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় নিজনি নভগোরোদ স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। আইসল্যান্ডের সঙ্গে ১-১ ড্র দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করেছে আর্জেন্টিনা। নাইজেরিয়াকে ২-০ গোলে নিজেদের প্রথম ম্যাচে হারিয়েছে ক্রোয়েশিয়া।

হোঁচট খেয়ে বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া থাকবে। তবে দালিচ জানিয়েছেন, হোর্হে সাম্পাওলির দলের জন্য বিশেষ কোনো ছক কষবেন না তিনি।

“আমরা আমাদের সব প্রতিপক্ষকে শ্রদ্ধা করব, বিশেষ করে আর্জেন্টিনাকে কিন্তু আমরা তাদের বিপক্ষে খেলতে নিজেদের বদলাবো না।”

“আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে আমাদের কিছু কৌশল থাকবে কিন্তু আমরা নিজেদের খেলাটা খেলব। ড্রয়ের পর আমি বলেছিলাম, এটা হতে পারে আমাদের খেলতে যাওয়া সহজতম ম্যাচগুলোর একটি। বিশ্বের অন্যতম সেরা একটি দলের বিপক্ষে খেলাটা আনন্দের হবে।”

“আমাদেরকে অবশ্যই নিজেদের সেরা ম্যাচটা খেলতে হবে।… নাইজেরিয়া ম্যাচটি আমরা পেছনে ফেলেছি। আর্জেন্টিনাকে যথেষ্ঠ শ্রদ্ধা করলেও তাদের বিপক্ষে আমরা আমাদের স্টাইলের ফুটবল খেলব।”

নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে শিষ্যদের ভুল-ত্রুটি নিয়ে ভাবতে চাইছেন না দালিচ। তার কাছে গোল এবং জয়টাই গুরুত্বপূর্ণ।

“একটা জয় জয়ই। কর্নার এবং পেনাল্টি ফুটবলের অংশ। আমরা কিভাবে গোল করলাম, সেটা কোনো বিষয় নয়। গোলটাই আসল।”

“দারুণ একটা প্রতিপক্ষের বিপক্ষে এটা একটা কঠিন ম্যাচ ছিল। আমরা শৃঙ্খলাবদ্ধ ছিলাম এবং আমরা যোগ্য দল হিসেবেই জিতেছি।”